বিজ্ঞাপন

ঢাকা সিটি নির্বাচন: প্রচার সামগ্রী সরানোর নির্দেশ

January 28, 2019 | 8:18 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৩৬টি ওয়ার্ডের সব ধরনের আগাম নির্বাচনি প্রচার সামগ্রী ৩১ জানুয়ারি মধ্যে সরানোর নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

সোমবার (২৮ জানুয়ারি) ইসির উপসচিব মো. আতিয়ার রহমানের সই করা এ সংক্রান্ত একটি চিঠি মন্ত্রিপরিষদ সচিব, স্থানীয় সরকার বিভাগ ও ঢাকা মেট্রাপলিটন পুলিশ কমিশনারসহ সংশ্লিষ্টদের কাছে পাঠানো হয়েছে।

এ বিষয়ে ইসির উপসচিব মো. আতিয়ার রহমান সাংবাদিকদের বলেন, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের ৩৬টি ওয়ার্ডের সব প্রচার সামগ্রী ৩১ জানুয়ারি রাত ১২টার মধ্যে সরাতে হবে। সংশ্লিষ্ট ব্যক্তিদের নিজ খরচে  অপসারণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেওয়া হয়েছে। ইসির নির্দেশনা না মানলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপনির্বাচন এবং উত্তর ও দক্ষিণের ৩৬টি ওয়ার্ডে সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলরের নির্বাচন আগামী ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে।

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ৩০ জানুয়ারি, বাছাই ২ ফেব্রুয়ারি ও মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ৯ ফেব্রুয়ারি।

ইসি কর্মকর্তারা জানান, উত্তরের ৫৪ ওয়ার্ডে ভোটার ২৯ লাখ ৪৮ হাজার ৫১০ জন। এর মধ্যে পুরুষ ১৫ লাখ ২২ হাজার ৭২৬ জন, নারী ১৪ লাখ ২৫ হাজার ৭৮৪ জন।

বিজ্ঞাপন

উত্তরে নতুন করে যুক্ত হওয়া ১৮টি ওয়ার্ডে ভোটার ৫ লাখ ৭১ হাজার ৬৮৪ জন। এর মধ্যে পুরুষ ২ লাখ ৭৯ হাজার ৩৫ জন ও নারী ২ লাখ ৮২ হাজার ৬৪৯ জন। আর দক্ষিণের ১৮ ওয়ার্ডে নতুন করে যুক্ত হওয়া ভোটার ৪ লাখ ৭৭ হাজার ৫১০ জন। এর মধ্যে পুরুষ ২ লাখ ৪৫ হাজার ৪১৬ জন, নারী ২ লাখ ৩২ হাজার ৯৪ জন।

সারাবাংলা/জিএস/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন