বিজ্ঞাপন

সমর্থকদের পাশে থাকতে বললেন মেসি

January 29, 2019 | 2:41 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

কোপা দেল রের কোয়ার্টার ফাইনালে সেভিয়ার বিপক্ষে মাঠে নেমে হেরেছিল বার্সেলোনা। সেই ম্যাচে কাতালানদের হয়ে মাঠে ছিলেন না লিওনেল মেসি। গত ২৩ জানুয়ারি মেসিকে বিশ্রামে রাখার দিনে সেভিয়ার মাঠে প্রথম লেগে ২-০ গোলে হারে আর্নেস্তো ভালভারদের দল। দ্বিতীয় লেগে শুধু জিতলেই হবে না, বার্সাকে অ্যাগ্রিগেটের দিক দিয়েও সেভিয়াকে টপকে যেতে হবে।

শেষ চারে উঠতে কিছুটা হলেও ঝুঁকিতে পড়তে হচ্ছে শেষ চার মৌসুমের চ্যাম্পিয়ন বার্সাকে। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে কাতালানদের সেটি ছিল চতুর্থ হার। এর আগে কোপা দেল রে’র শেষ ষোলোতেও লেভান্তের বিপক্ষে তাদের মাঠে প্রথম লেগে হারে বার্সা। সেই ম্যাচেও ছিলেন না মেসি। তবে ফিরতি লেগে ঘরের মাঠে ফিরেছিলেন মেসি, জয় নিয়েই শেষ ষোলোতে জায়গা করে নিয়েছিল কাতালানরা।

বার্সার অধিনায়ক মেসিও জানেন ২-০ গোলের ব্যবধানকে টপকে যাওয়া সহজ হবে না। তাইতো আর্জেন্টাইন তারকা দলের সমর্থকদের পাশে থাকতে বলেছেন। মেসি এক অনুষ্ঠানে হাজির হলে কোপা দেল রে নিয়ে প্রশ্ন করা হয়েছিল। সেখানে মেসি জানান, ‘২-০ ব্যবধানকে টপকে যাওয়া খুব সহজ কাজ নয়। তার ওপর দলটির নাম সেভিয়া। তাদের দুর্দান্ত সব খেলোয়াড় আছে আর কাউন্টার অ্যাটাকেও দলটি দুর্দান্ত। সমর্থকদের আমাদের পাশে থাকা জরুরি। আমরা পুরো দল চাইছি দলের সকল ভক্ত-সমর্থকরা যেন আমাদের পাশে থাকেন।’

বিজ্ঞাপন

এ সময় লা লিগার চলতি মৌসুম নিয়েও কথা বলেন মেসি। তিনি জানান, ‘লা লিগা সবসময়ই কঠিন একটা লিগ। এখানে শীর্ষে থাকা দল আর তলানির দলের মধ্যে খুব অল্প পয়েন্ট ব্যবধান গড়ে দেয়। এই মৌসুমে আমরা এখনও শীর্ষে আছি, কিন্তু আমাদের পেছনে থাকা দলটি কিন্তু ঘাড়ে নি:শ্বাস ফেলছে। আমরা চেষ্টা করবো নিজেদের পারফরম্যান্স ধরে রেখে আরও কিছু পয়েন্ট সংগ্রহ করতে।’

কোপা দেল রের কোয়ার্টারে সেভিয়ার মাঠে ম্যাচের প্রথমার্ধে কোনো গোল পায়নি দুই দল। তবে বিরতির পর ম্যাচের ৫৮ মিনিটে বার্সার জালে বল জড়িয়ে সেভিয়াকে এগিয়ে দেন পাবলো সারাবিয়া। পাঁচ মিনিটের ব্যবধানে উরুগুইয়ান স্ট্রাইকার লুইস সুয়ারেজ ও ব্রাজিলিয়ান মিডফিল্ডার কুতিনহোকে মাঠে নামান বার্সা কোচ। এরপর সমতায় ফেরার লড়াই করলেও ম্যাচের ৭৬ মিনিটে সেভিয়ার হয়ে স্কোরলাইন ২-০ করেন ফরাসি ফরোয়ার্ড ইয়েদের। বাকি সময়ে আর গোল না হলে ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে সেভিয়া।

বুধবার (৩০ জানুয়ারি) ঘরের মাঠে সেভিয়াকে আতিথ্য জানাবে বার্সা। ফিরতি পর্বে লড়াই করেই শেষ চারে যেতে হবে বার্সাকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন