বিজ্ঞাপন

ঘরের মাঠে টানা তিন ম্যাচ হারলো চিটাগং

January 29, 2019 | 5:36 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

বিপিএলে প্রথম কোনো ম্যাচের আগে বৃষ্টি। তবে সে বৃষ্টি খুব একটা প্রভাব ফেলতে পারেনি। এক ওভার কমিয়ে ১৯ ওভারে অনুষ্ঠিত হয়েছে ষষ্ঠ আসরের ৩৫তম ম্যাচ। আর এই ম্যাচে স্বাগতিক চিটাগং ভাইকিংসকে ৭ উইকেটে হারিয়ে লিগ টেবিলের শীর্ষে উঠেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

চট্টগ্রাম পর্বে এবার একেবারেই সুবিধা করতে পারেনি স্বাগতিক চিটাগং কিংস। এই পর্বে এ নিয়ে টানা তিন ম্যাচে হারলো তারা। প্রথম ম্যাচে রংপুরের বিপক্ষে, দ্বিতীয়টি রাজশাহীর বিপক্ষে আর এবার কুমিল্লার কাছে হারলো মুশফিকের দল।

মঙ্গলবার (২৯ জানুয়ারি) ম্যাচের আগে বৃষ্টির কারণে ম্যাচ গড়াতে কিছুক্ষণ দেরি হয়। এরপর ম্যাচ গড়ায় ১৯ ওভারে। চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ১৯ ওভারে ১১৬ রান তোলে মুশফিকুর রহিমের দল চিটাগং ভাইকিংস। জবাবে ১৬.৪ ওভারে ৩ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় ইমরুল কায়েসের দল কুমিল্লা।

বিজ্ঞাপন

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ২৬ রানে ব্যক্তিগত ৮ উইকেটে ফেরেন ওপেনার এনামুল হক। এরপর শামসুর রহমানকে সঙ্গে করে এগুতে থাকেন তামিম। দু’জন মিলে গড়ে ৬৭ রানের জুটি। তবে দলীয় ৯১ রানে সেই জুটি ভেঙে দেন আবু জায়েদ। তার করা বলে সিকান্দার রাজার হাতে ক্যাচ দিয়ে ফেরেন শামসুর। ফেরার আগে ২২ বলে ৩ চার ও ২ ছক্কায় ৩৬ রানের ইনিংস খেলেন ডানহাতি এই ব্যাটসম্যান।

এরপর তামিমের সঙ্গে ব্যাটিংয়ে আসেন অধিনায়ক ইমরুল কায়েস। তামিম তুলে নেন চলতি আসরের দ্বিতীয় অর্ধশতক। তাতেই আসরের সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় পাঁচে উঠে এসেছেন বাঁহাতি এই অভিজ্ঞ ব্যাটসম্যান।

বিজ্ঞাপন

তবে দলীয় ১০৭ রানে ব্যক্তিগত ৮ রানে ফেরেন ইমরুল। এরপর তামিমের সঙ্গে ব্যাটিংয়ে আসেন থিসারা পেরেরা। দু’জন মিলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন (১১৭/৩)। শেষ পর্যন্ত ৫১ বলে ৪ বাউন্ডারি আর ২ ছক্কায় ৫৪ রানে অপরাজিত থাকেন তামিম। আর ১০ রানে অপরাজিত থাকেন পেরেরা।

চিটাগংয়ের হয়ে ২টি উইকেট নেন আবু জায়েদ। আর একটি উইকেট নেন খালেদ আহমেদ।

বিপিএল ষষ্ঠ আসরের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে র‌্যাবিটহোলবিডি

এর আগে শুরুতে ব্যাট করতে নেমে শুরুতেই বড় ধাক্কা খায় চিটাগং। দলীয় ৩ রানেই ওপেনার সাদমান ইসলাম আর ইয়াসির আলীকে শূন্য হাতে সাজঘরে পাঠান কুমিল্লার পেসার সাইফউদ্দিন। তাতেই বড় ধ্বস নামে চিটাগং দলের ব্যাটিংয়ে। সাইফউদ্দিনের পর ওয়াহাব রিয়াজ, মেহেদী হাসান আর শহীদ আফ্রিদির দারুণ বোলিংয়ে দলীয় ৬৫ রানেই ৬ উইকেট হারায় চিটাগং। নাজিবুল্লাহ জাদরান ১৩, ডেলপোর্ট ৬ ও সিকান্দার রাজা ৬ রানে ফেরেন।

বিজ্ঞাপন

এরপর একদিক সামাল দেয়ার চেষ্টা করেন ওপেনার মোহাম্মদ শাহজাদ। কিন্তু দলীয় ৭০ রানে রানআউটের শিকার হয়ে ফেরেন তিনি। ফেরার আগে ৩৫ বলে ২ চার ও ১ ছক্কায় ৩৩ রানের ইনিংস খেলেন এই ব্যাটসম্যান। এরপর নাঈম হাসানকে সঙ্গে করে দলের হাল ধরার চেষ্টা করেন মোসাদ্দেক হোসেন। তবে দলীয় ৯২ রানে ব্যক্তিগত ৪ রানে ওয়াহাবের বলে বোল্ড হয়ে ফেরেন নাঈম।

তবে নাঈম ফিরলেও এরপর আবু জায়েদকে সঙ্গে করে ব্যাটে ঝড় তোলেন মোসাদ্দেক। শেষ পর্যন্ত ২৫ বলে ৩ চার ও ৩ ছক্কায় ইনিংস সর্বোচ্চ ৪৩ রান করে অপরাজিত থাকেন এই ব্যাটসম্যান।

কুমিল্লার হয়ে দুটি করে উইকেট নেন মোহাম্মদ সাইফউদ্দিন, ওয়াহাব রিয়াজ ও শহীদ আফ্রিদি। আর মেহেদী হাসান পান ১টি উইকেট।

এর আগে নিজেদের ১০ ম্যাচের ৭টিতে জয়ে ১৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে উঠে এসেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। অন্যদিকে, সমান ম্যাচে ৬টি জয়ে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে আছে চিটাগং।

ছবি: শ্যামল নন্দী

সারাবাংলা/এসএন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন