শনিবার ২০ জুলাই, ২০১৯ ইং , ৫ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

১৫ ঘন্টার বাংলা খেয়াল উৎসব

জানুয়ারি ৩০, ২০১৯ | ১২:১৬ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

বাংলা ভাষায় খেয়ালকে জনপ্রিয় করার লক্ষ্যে ৫ম বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘বাংলা খেয়াল উৎসব’। ১৫ ঘন্টারও বেশি সময় ধরে এই উৎসব সরাসরি দেখানো হবে চ্যানেল আইয়ের পর্দায়। ৩১ জানুয়ারি বিকেল ৫.৩০ মিনিট থেকে শুরু হয়ে উৎসব চলবে ১ ফেব্রুয়ারি সকাল ৮.৪৫ মিনিট পর্যন্ত।

উৎসব সম্পর্কে বিস্তারিত জানাতে চ্যানেল আই ভবনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলা খেয়ালের উদ্যোক্তা, সংগীতজ্ঞ ও সংস্কৃতি কেন্দ্রের চেয়ারম্যান আজাদ রহমান, চ্যানেল আই-এর পরিচালক ও বার্তাপ্রধান শাইখ সিরাজ।


আরও পড়ুন :  এবার ছোট পর্দায় ‘দেবী’


সংগীতজ্ঞ আজাদ রহমান উৎসব সম্পর্কে বলেন ‘শুদ্ধ সঙ্গীতের প্রসারে চ্যানেল আই অবদান রেখে চলেছে। গত পাঁচ বছর ধরে তারা একটানা উচ্চাঙ্গ সঙ্গীতের উৎসব আয়োজন করে আসছে। আগে খেয়াল শোনার ব্যাপারে মানুষ আগ্রহী ছিলনা, কিন্তু এই খেয়াল উৎসবের কারণে খেয়ালের প্রতি মানুষের আগ্রহ বাড়ছে এবং বাংলা খেয়াল চর্চায় মানুষের মনোযোগ বাড়ছে।’

বিজ্ঞাপন

উৎসব সম্পর্কে শাইখ সিরাজ বলেন ‘আমাদের দেশ সঙ্গীতে সমৃদ্ধ। আমরা শুদ্ধ সঙ্গীত উপহার দেওয়ার জন্য নিয়মিতভাবে নানান রিয়েলিটি শোর আয়োজন করে আসছি। যা সঙ্গীত ভান্ডারকে দেশে-বিদেশে ব্যাপকভাবে বিকশিত করছে।’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ড. নাশিদ কামাল, ড. লীনা তাপসী খান, অনিল কুমার সাহা, করিম শাহাবুদ্দিন, ড. হারুনুর রশিদ, ইস্পাহানি টি লি.-এর সিনিয়র ম্যানেজার মোঃ হারুনসহ উচ্চাঙ্গ সঙ্গীতের প্রবীণ ও নবীন শিল্পীরা।

সংবাদ সম্মেলনে উপস্থিত শিল্পীরা পাঠ্য বইয়ে উচ্চাঙ্গসঙ্গীত বিষয় অন্তর্ভুক্ত করার দাবি করেন। এবারের উৎসবে থাকবে ৪৫ জন একক শিল্পীর পরিবেশনা, ২০০ শিশুর উপস্থিতিতে ‘বাংলা খেয়াল’ উৎসব উদ্বোধন হবে এবং ১০ দলে ১০০ জন শিল্পীর পরিবেশনা থাকবে পুরো উৎসবজুড়ে। অনুষ্ঠানটি প্রযোজনা করবেন অনন্যা রুমা।

সারাবাংলা/পিএম


আরও পড়ুন :  অবনতি নয়, তবে ভালোও নেই আলাউদ্দিন আলী


বিজ্ঞাপন
বিজ্ঞাপন