বিজ্ঞাপন

জাবিতে মাদক বহন ও সেবন করায় ৫ শিক্ষার্থীকে শোকজ

January 30, 2019 | 2:55 pm

।। জাবি করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

বহিরাগতদের নিয়ে ক্যাম্পাসে মাদক সেবনের সরঞ্জামাদিসহ মাদক বহন ও সেবন করায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) পাঁচ শিক্ষার্থীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি।

নোটিশ প্রাপ্তরা হলেন, একাউন্টিং এন্ড ইনফরমেটিক্স বিভাগের সামিহা ইসলাম, রোজেন নূর ও নোমান এবং ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের রাকিব নিহাল ও নারমিন সুলতানা উপমা। তারা সবাই বিশ্ববিদ্যালয়ের ৪৭ তম ব্যাচের শিক্ষার্থী।

মঙ্গলবার (২৯ জানুয়ারি) বিকেলে তাদেরকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয় বলে সারাবাংলাকে জানান বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ শ ম ফিরোজ উল হাসান। তাদেরকে আগামী ৫ ফেব্রুয়ারির মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

এর আগে, মঙ্গলবার দুপুর একটার দিকে বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারের বারান্দা থেকে মাদক সেবনরত অবস্থায় বহিরাগত আরও পাঁচ শিক্ষার্থীসহ তাদেরকে আটক করে প্রক্টরিয়াল টিম ও নিরাপত্তা কর্মকর্তারা।

আটককৃত বহিরাগতরা হলেন, গুলশান কমার্স কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী নাজিফা তাবাস্সুম, স্কলার্স ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের নাফিজ আদনান, বাংলাদেশ ইউনিভার্সিটি অব টেক্সটাইলের আদনান শাহেদ, মানিকগঞ্জের দেবেন্দ্র কলেজের আরমিনা আক্তার ও আমরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কম্পিউটার বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জিসান আহমেদ উষ্ণ।

পরে আটক বহিরাগত শিক্ষার্থীদের মুচলেকা নিয়ে অভিভাবকদের জিম্মায় ছেড়ে দেয়া হয়।

বিজ্ঞাপন

আ শ ম ফিরোজ উল হাসান এ প্রসঙ্গে বলেন, চিকিৎসা কেন্দ্র থেকে তথ্য পেয়ে আমরা গিয়ে তাদেরকে আটক করি। আটকের সময় আমরা তাদের কাছে মাদকদ্রব্য এবং মাদক সেবনের সরঞ্জামাদি পেয়েছি। আকটকৃতদের মধ্যে বহিরাগত ৫ জনকে অভিভাবকের জিম্মায় ছেড়ে দেয়া হয়েছে। আর আমাদের বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থীকে শোকজ নোটিশ দিয়েছি। তাদের কাছ থেকে স্বীকারোক্তিমূলক জবানবন্দিও নিয়েছি। তাদের জবাব পেলে ডিসিপ্লিন বোর্ড থেকে ব্যবস্থা নিতে সিন্ডিকেটে সুপারিশ করা হবে।

সারাবাংলা/টিআই/এনএইচ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন