বিজ্ঞাপন

বইমেলা নিয়ে ‘বইমেলা সরাসরি’

January 30, 2019 | 6:42 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ভাষার মাস ফেব্রুয়ারি জুড়ে চলবে অমর একুশে গ্রন্থমেলা। বরাবরের মতো বাংলা একাডেমি প্রাঙ্গণ থেকে প্রতিদিন বইমেলা সরাসরি সম্প্রচার করবে চ্যানেল আই। ‘বইমেলা সরাসরি’তে থাকবে নতুন বই পরিচিতি, লেখক, দর্শক ও দর্শনাথীদের সাক্ষাৎকারসহ বইমেলার নানান খুঁটিনাটি। অনুষ্ঠানটি এ বছর ১৩-তে পদার্পণ করছে।

এ উপলক্ষে ৩০ জানুয়ারি চ্যানেল আই ভবনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে স্বাগত বক্তব্যে বইমেলা সরাসরি সম্প্রচার প্রসঙ্গে কথা বলেন চ্যানেল আই-এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর। বইমেলার ইতিহাস ও ঐতিহ্য নিয়ে নানান স্মৃতিকথা শোনান বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবীবুল্লাহ সিরাজী, বাংলা একাডেমির সাবেক মহাপরিচালক শামসুজ্জামান খান এবং কবি আসাদ চৌধুরী।

‘বইমেলা সরাসরি’ অনুষ্ঠানের প্রযোজক আমীরুল ইসলাম জানান, অন্যবারের চেয়ে এবারের বইমেলা সরাসরি সম্প্রচারে আনা হয়েছে নতুনত্ব। টেলিভিশনের পর্দায় বইমেলা উপস্থাপনা করবেন আলী ইমাম, ইমদাদুল হক মিলন, লুৎফর রহমান রিটন এবং আহমাদ মাযহার।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে উপস্থিত আনন্দ আলো সম্পাদক রেজানুর রহমান জানান, প্রতিবারের মতো এবারও প্রতিদিন প্রকাশিত হবে ‘আনন্দ আলো বইমেলা প্রতিদিন’, যা মেলায় আগত দর্শক, লেখক, সাহিত্যিক ও দর্শনার্থীদের বিনামূল্যে দেয়া হবে। বুলেটিনের প্রথম সংখ্যাটি প্রধানমন্ত্রীর হাতে তুলে দেয়ারও আশা করেন তিনি।

মেলা প্রাঙ্গণ থেকে ‘বইমেলা সরাসরি’ সম্প্রচার হবে প্রতিদিন বিকেল ৫টা ৩০ মিনিটে এবং বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে।

সারাবাংলা/পিএ/পিএম

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন