বিজ্ঞাপন

জাবি শিক্ষক সমিতির নির্বাচন কাল

January 30, 2019 | 7:00 pm

।। জাবি করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) শিক্ষক সমিতির ২০১৯ সালের কার্যনির্বাহী পরিষদের নির্বাচন আগামীকাল অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হবে। চলবে দুপুর দেড়টা পর্যন্ত। এতে ৫৯০ জন শিক্ষক তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। আর নির্বাচনে ১৫ টি পদের বিপরীতে দুইটি প্যানেলের অধীনে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৩০ জন শিক্ষক। বুধবার (৩০ জানুয়ারি) নির্বাচন কমিশনার অধ্যাপক এ কে এম আবুল কালাম সারাবাংলাকে এসব তথ্য জানান।

এবারের নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামীপন্থী শিক্ষকদের একাংশের সংগঠন ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’, বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন ‘জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম’ ও বামপন্থী শিক্ষকরা একত্রিত হয়ে ‘সম্মিলিত শিক্ষক সমাজ’ নামে নতুন একটি জোট গঠন করেছেন। এই জোটের ব্যানারে তিনটি ভিন্ন মতাদর্শের শিক্ষকরা একটি প্যানেলে নির্বাচনে অংশ নিচ্ছেন। এতে ১৫ সদস্যের প্যানেলে সভাপতিসহ ৭টি পদে আওয়ামীপন্থী ও সাধারণ সম্পাদকসহ ৭টি পদে বিএনপিপন্থী এবং একটি পদে বামপন্থী একজন শিক্ষক অংশ নিচ্ছেন।

অপরদিকে গতবারের ন্যায় এবারও উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের সমর্থক আওয়ামীপন্থী শিক্ষকরা ‘বঙ্গবন্ধু-আদর্শের শিক্ষক পরিষদ’ প্যানেলে নির্বাচনে অংশ নিচ্ছেন।

বিজ্ঞাপন

নির্বাচনে ‘সম্মিলিত শিক্ষক সমাজ’ প্যানেল থেকে অধ্যাপক অজিত কুমার মজুমদার (সভাপতি), অধ্যাপক কৌশিক সাহা (সহ-সভাপতি), অধ্যাপক মো. সোহেল রানা (সম্পাদক), সহযোগী অধ্যাপক লাইজু নাসরীন (যুগ্ম সম্পাদক), অধ্যাপক মো. মনোয়ার হোসেন (কোষাধ্যক্ষ) প্রতদ্বিন্দ্বিতা করছেন।

এছাড়া সদস্য পদে অধ্যাপক মাহবুব কবির, অধ্যাপক মো. শামসুল আলম, অধ্যাপক ফরিদ আহমদ, অধ্যাপক মো. মনজুর ইলাহী, অধ্যাপক সৈয়দ হাফিজুর রহমান, অধ্যাপক সুকল্যাণ কুমার কুন্ডু, অধ্যাপক মোহাম্মদ আমজাদ হোসেন, অধ্যাপক সাঈদ ফেরদৌস, অধ্যাপক মো. জামাল উদ্দীন ও সহযোগী অধ্যাপক মো. নজরুল ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অন্যদিকে ‘বঙ্গবন্ধু-আদর্শের শিক্ষক পরিষদ’ প্যানেল থেকে অধ্যাপক মো. আব্দুল মান্নান চৌধুরী (সভাপতি), অধ্যাপক যুগল কৃষ্ণ দাশ (সহ-সভাপতি), অধ্যাপক বশির আহমেদ (সম্পাদক), অধ্যাপক মো. তাজউদ্দিন শিকদার (যুগ্ম সম্পাদক) ও অধ্যাপক মো. মোতাহার হোসেন (কোষাধ্যক্ষ) নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বিজ্ঞাপন

এছাড়া সদস্য পদে অধ্যাপক ড. এ এ মামুন, অধ্যাপক পৃথ্বিলা নাজনীন নীলিমা, অধ্যাপক রাশেদা আখতার, অধ্যাপক মো. আমীনুল ইসলাম, অধ্যাপক মোহা. মুজিবুর রহমান, অধ্যাপক সোহেল আহমেদ, অধ্যাপক মো. কামরুল হাসান, সহযোগী অধ্যাপক আয়শা সিদ্দিকা ও সহকারী অধ্যাপক এম. এম ময়েজ উদ্দীন ও মাহ্ফুজা খাতুন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অধ্যাপক এ কে এম আবুল কালাম বলেন, ‘আমরা নির্বাচনের জন্য প্রস্তুত আছি। আশা করছি সকলের সহযোগিতায় বিশ্ববিদ্যালয়কে একটা সুন্দর নির্বাচন উপহার দিতে পারবো।’

সারাবাংলা/এমএইচ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন