বিজ্ঞাপন

সিলেটকে বিদায় করে টিকে থাকলো রাজশাহী

January 30, 2019 | 10:04 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

এই ম্যাচ দিয়েই শেষ হয়ে গেল বিপিএলের চট্টগ্রাম পর্ব। বাঁচা-মরার লড়াইয়ে ৩৮তম এই ম্যাচে নেমেছিল মেহেদি হাসান মিরাজের রাজশাহী কিংস এবং অলোক কাপালির সিলেট সিক্সার্স। সিলেটকে টুর্নামেন্ট থেকে বিদায় করে রাজশাহী জিতেছে ৫ উইকেটে। তাতে রাজশাহীর শেষ চারে যাওয়ার আশা টিকে থাকলো যদি-কিন্তুর উপর।

টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় সিলেট। নির্ধারিত ওভারে ৫ উইকেট হারিয়ে সিলেট তোলে ১৮৯ রান। জবাবে, ১৮ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে রাজশাহী।

এটিই রাজশাহীর শেষ ম্যাচ, সিলেট এই ম্যাচের পর সুযোগ পাচ্ছে আরও একটি ম্যাচ খেলার। প্লে অফে উঠতে রাজশাহীর মতো তাদেরও সুযোগ ছিল। সেই সুযোগকে কাজে লাগাতে পারেনি দলটি। ১১ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষে বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স। ১০ ম্যাচ খেলে দুইয়ে কুমিল্লা, তাদেরও পয়েন্ট ১৪। রংপুর-কুমিল্লার সমান ১৪ পয়েন্ট নিয়ে প্লে অফ নিশ্চিত করেছে ১১ ম্যাচ খেলা মুশফিকের চিটাগং। সাকিবের ঢাকা ১০ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে আছে শেষ চারের টিকিট কাটার অপেক্ষায়। ১২ ম্যাচ খেলা রাজশাহীর পয়েন্ট ১২। এই ম্যাচের পর তাদের তাকিয়ে থাকতে হবে ঢাকার পরাজয়ের দিকে। বিদায় নেওয়া সিলেট ১১ ম্যাচে পেয়েছে ৮ পয়েন্ট। টুর্নামেন্ট থেকে আগেই বিদায় নেওয়া খুলনা ১১ ম্যাচে পেয়েছে ৪ পয়েন্ট। খুলনা আর সিলেটের আরও একটি করে ম্যাচ বাকি।

বিজ্ঞাপন

ব্যাটিংয়ে নেমে সিলেটের ওপেনার লিটন দাস ৬ ম্যাচে একটি করে চার ও ছক্কায় করেন ১০ রান। আরেক ওপেনার আফিফ হোসেন ২৫ বলে ২৯ রান করার পথে দুটি করে চার ও ছক্কা হাঁকান। তিন নম্বরে নামা জ্যাসন রয় ৮ বলে একটি চার, একটি ছক্কায় করেন ১৩ রান। সাব্বির রহমান ৩৯ বলে চারটি চার আর দুটি ছক্কায় তুলে নেন ৪৫ রান।

মাঝে সাব্বিরের সঙ্গে জুটি বাধেন নিকোলাস পুরান। রাজশাহীর পেসার কামরুল ইসলাম রাব্বি ১৬তম ওভারে পর পর দুই বলে ফিরিয়ে দেন সাব্বির এবং মোহাম্মদ নওয়াজকে। ২১ বলে ফিফটি তুলে নেন নিকোলাস পুরান। ৩১ বলে ৬টি চার আর ৬টি ছক্কায় করেন ইনিংস সর্বোচ্চ অপরাজিত ৭৬ রান। অলোক কাপালি ১০ বলে ১০ রান করে অপরাজিত থাকেন।

বিজ্ঞাপন

রাজশাহীর স্পিনার আরাফাত সানি ৪ ওভারে ৪৮ রান দিয়ে নেন একটি উইকেট। মেহেদি মিরাজ ৪ ওভারে ৩২ রান দিয়ে নেন একটি উইকেট। কামরুল ইসলাম ৪ ওভারে ৩০ রান দিয়ে নেন দুটি উইকেট। মোস্তাফিজ ৪ ওভারে ৩১ রান দিয়ে নেন একটি উইকেট। সৌম্য সরকার ৪ ওভারে ৪৭ রান দিয়ে কোনো উইকেট পাননি।

বিপিএল ষষ্ঠ আসরের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে র‌্যাবিটহোলবিডি

১৯০ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে রাজশাহীর ওপেনার জাকির হাসান ব্যক্তিগত ৭ রান করে বিদায় নেন। আরেক ওপেনার জনসন চার্লস ২৬ বলে সাতটি বাউন্ডারিতে করেন ৩৯ রান। তিন নম্বরে নামা শাহরিয়ার নাফিস ৯ রানে ফেরেন। এরপর জুটি গড়েন এই বিপিএলের প্রথম সেঞ্চুরিয়ান লরি ইভান্স এবং নেদারল্যান্ডসের তারকা রায়ান টেন ডয়েসকাট। তারা ৪৫ বলে তুলে নেন ১০৯ রান।

বিজ্ঞাপন

ডয়েসকাট ১৮ বলে তিনটি চার আর দুটি ছক্কায় করেন ৪২ রান। ৩৬ বলে ১০টি চার, ২টি ছক্কায় ৭৬ রান করে বিদায় নেন লরি ইভান্স। ক্রিস্টিয়ান জোঙ্কার ৮, সৌম্য সরকার ২ রানে অপরাজিত থাকেন।

সিলেটের দলপতি অলোক কাপালি ৪ ওভারে ৪১ রান দিয়ে নেন দুটি উইকেট। পাকিস্তানি অলরাউন্ডার মোহাম্মদ নওয়াজ ৪ ওভারে ৪৩ রান খরচায় উইকেট পাননি। নাবিল সামাদ ১ ওভারে ১৪ রান দিয়ে উইকেট পাননি। সোহেল তানভীর ৩ ওভারে ২৭ রানে নেন দুটি উইকেট। তাসকিন আহমেদ ৩ ওভারে ৩৪ রানের বিনিময়ে পান একটি উইকেট। এবাদত হোসেন ৩ ওভারে ৩১ রান দিয়ে কোনো উইকেট পাননি।

ছবি: শ্যামল নন্দী
সারাবাংলা/এমআরপি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন