বিজ্ঞাপন

জাবি শিক্ষক সমিতিতে অজিত-সোহেলের জয়, ভিসিপন্থীদের ভরাডুবি

January 31, 2019 | 8:09 pm

।। জাবি করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষক সমিতির-২০১৯ সালের কার্যনির্বাহী কমিটির নির্বাচনে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম সমর্থিত প্যানেলের ভরাডুবি হয়েছে। নির্বাচনে উপাচার্যপন্থী ‘বঙ্গবন্ধু আদর্শের শিক্ষক পরিষদ’ প্যানেল থেকে ১৫টি পদে প্রতিদ্বন্দ্বিতা করে সহ-সভাপতিসহ মাত্র ৫টি পদে জয় পেয়েছেন।

অন্যদিকে, উপাচার্যবিরোধী আওয়ামীপন্থী শিক্ষকদের একাংশ, বিএনপি ও বামপন্থী শিক্ষকদের জোট ‘সম্মিলিত শিক্ষক সমাজ’ প্যানেল থেকে সভাপতি-সম্পাদকসহ ১০টি পদে জয়লাভ করেছে।

বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে প্রধান নির্বাচন কমিশনার এ কে এম আবুল কালাম ফলাফল ঘোষণা করেন। এর আগে, সকাল ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

ঘোষিত ফলাফলে দেখা যায়, ‘সম্মিলিত শিক্ষক সমাজ’ প্যানেল থেকে সভাপতি পদে অধ্যাপক অজিত কুমার মজুমদার ও সম্পাদক পদে অধ্যাপক মো. সোহেল রানা জয়লাভ করেছেন।

এছাড়া এই প্যানেল থেকে যুগ্ম সম্পাদক পদে সহযোগী অধ্যাপক লাইজু নাসরীন, কোষাধ্যক্ষ পদে অধ্যাপক মো. মনোয়ার হোসেন এবং সদস্য পদে অধ্যাপক মাহবুব কবির, অধ্যাপক মো. শামসুল আলম সেলিম, অধ্যাপক ফরিদ আহমদ, অধ্যাপক মোহাম্মদ আমজাদ হোসেন, অধ্যাপক সৈয়দ হাফিজুর রহমান, অধ্যাপক সাঈদ ফেরদৌস জয়লাভ করেছে।

অপরদিকে, উপাচার্যপন্থী ‘বঙ্গবন্ধু আদর্শের শিক্ষক পরিষদ’ প্যানেল থেকে সহ-সভাপতি পদে অধ্যাপক যুগল কৃষ্ণ দাশ জয়লাভ করেছেন। এছাড়া সদস্য পদে অধ্যাপক ড. এ এ মামুন, অধ্যাপক রাশেদা আখতার, সহযোগী অধ্যাপক আয়শা সিদ্দিকা (রাশু), সহকারী অধ্যাপক মাহফুজা খাতুন জয়লাভ করেছেন।

বিজ্ঞাপন

ফলাফল ঘোষণা শেষে অধ্যাপক অজিত কুমার মজুমদার ও অধ্যাপক মো. সোহেল রানা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা-কর্মচারীদের স্বার্থে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

সারাবাংলা/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন