বিজ্ঞাপন

ডাকসু নির্বাচন নিয়ে ঢাবি ডিবেটিং সোসাইটির ধারাবাহিক সংলাপ

January 31, 2019 | 10:42 pm

।। ঢাবি করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাবি: আসন্ন ডাকসু নির্বাচনকে সামনে রেখে ধারাবাহিক ডাকসু সংলাপের আয়োজন করেছে টিএসসিভিত্তিক সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ‘ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (ডিইউডিএস)।’

গত ২৭ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের থেকে ডাকসু সম্পর্কে সাধারণ শিক্ষার্থী, বিতার্কিক ও নবীন শিক্ষার্থীদের আগ্রহ, প্রত্যাশা ও পরামর্শ বিনিময়ে এই আয়োজন শুরু হয়েছে। ওই দিন সার্জেন্ট জহুরুল হক হলে বিতর্ক আয়োজনের মধ্য দিয়ে ডাকসু সংলাপ শুরু হয়।

প্রত্যেকটি হলে পৃথক পৃথকভাবে আয়োজিত এই সংলাপগুলোতে প্রধান অতিথি হিসেবে থাকবেন ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির সভাপতি এস.এম.রাকিব সিরাজী ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ডিইউডিএসের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মুতি আসাদ।

বিজ্ঞাপন

হল ডিবেটিং ক্লাবগুলোর সার্বিক সহযোগিতা ও তত্ত্ববধানে এই আয়োজনে হলের সর্বস্তরের শিক্ষার্থীদের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণ দেখা যাচ্ছে।

ডিইউডিএসের সভাপতি রাকিব সিরাজী সারাবাংলাকে বলেন, ‘২৮ বছর পর অনুষ্ঠিত হতে যাওয়া ডাকসু নির্বাচন নিয়ে বিতার্কিক ও সাধারণ শিক্ষার্থীদের ভাবনা, প্রত্যাশা ও পরামর্শ বিনিময়ের মাধ্যমে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও সম্ভাব্য প্যানেলগুলোর ইশতেহারে শিক্ষার্থীদের চাহিদার কথা অন্তর্ভুক্ত করতেই মূলত আমাদের এই আয়োজন।’

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, আগামী ৫ ফেব্রুয়ারি পর্যন্ত ধারাবাহিকভাবে বিভিন্ন হলে এই ডাকসু সংলাপ চলবে। ৬ ফেব্রুয়ারি চূড়ান্ত সংলাপ শেষে শিক্ষার্থীদের দাবি-দাওয়ার আলোকে সম্ভাব্য সব প্যানেলে অন্তর্ভুক্ত করার নিমিত্তে একটি আংশিক ইশতেহার প্রকাশ করা হবে। প্যানেল ঘোষণা হওয়ার পর প্যানেলগুলোকে নিয়ে উন্মুক্ত বিতর্কের আয়োজনের প্রস্তুতি চূড়ান্ত হবার পথেও বলে জানানো হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন