বিজ্ঞাপন

ম্যাচ জিততে ঢাকার সামনে সহজ টার্গেট

February 1, 2019 | 3:37 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ঘুরে বিপিএল আবারো ফিরেছে ঢাকায়। শুক্রবার (১ ফেব্রুয়ারি) আসরের ৩৯তম ম্যাচে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে ঢাকা ডায়নামাইটস ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তবে মিরপুরে এই ম্যাচে ঢাকার সামনে দাঁড়াতে পারেনি কুমিল্লা। আগে ব্যাট করতে নেমে ১২৭ রানেই গুটিয়ে যায় ইমরুল কায়েসের দল।

টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ঢাকার অধিনায়ক সাকিব আল হাসান। আগে ব্যাট করতে নেমে ব্যাটিং ধ্বসে পড়ে ১৯.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১২৭ রান তোলে কুমিল্লা। জবাবে জয়ের জন্য সাকিবদের দরকার ১২৮ রান।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেছিল কুমিল্লা। দুই ওপেনার তামিম ও এভিন লুইস মিলে গড়েন ৩৮ রানের জুটি। তবে এই জুটি ভেঙে দেন সুনীল নারাইন। তার করা বলে বোল্ড হয়ে ব্যক্তিগত ৮ রানে ফেরেন এভিন লুইস। এরপর দলীয় ৪৫ রানে এনামুল হককে শূন্য হাতে ফেরান রুবেল হোসেন। তার করা বলে নুরুল হাসান সোহানের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ডানহাতি এই ব্যাটসম্যান।

বিজ্ঞাপন

এরপর দলীয় ৫২ রানে তামিমকে ফেরান শুভাগত হোম। তার বলে রুবেলের হাতে ক্যাচ দিয়ে ফেরার আগে ২০ বলে ৪ বাউন্ডারি ও ২ ছক্কায় ইনিংস সর্বোচ্চ ৩৮ রান করেন তামিম। তাতেই ধ্বস নামে কুমিল্লার ব্যাটিং লাইনআপে। এরপর অধিনায়ক ইমরুল কায়েস ৭, শামসুর রহমান ২ রানে ফেরেন।

পরের উইকেটে থিসারা পেরেরাকে সঙ্গে করে দলের হাল ধরার চেষ্টা করলেও দলীয় ৮৩ রানে ব্যক্তিগত ১৮ রানে ফেরেন শহীদ আফ্রিদি। এরপর দুই রানের ব্যবধানে ফেরেন সাইফউদ্দিন (২)। আর দলীয় ৮৭ রানে ফেরেন পেরেরা (৯)।

এরপর মেহেদী হাসানকে সঙ্গে করে দলের হাল ধরার চেষ্টা করেন ওয়াহাব রিয়াজ। তবে দলীয় ১০৮ রানে তাকে ফেরান রুবেল হোসেন। ১১ বলে ২ ছক্কায় ১৬ রানের ইনিংস খেলে থারাঙ্গার হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। শেষ উইকেটে মেহেদী হাসান ২০ রানে আউট হলেও মোশাররফ হোসেন ৪ রানে অপরাজিত থাকেন।

বিজ্ঞাপন

ঢাকার হয়ে রুবেল হোসেন সর্বোচ্চ ৪টি উইকেট নেন। এছাড়াও দুটি করে উইকেট নেন সাকিব আল হাসান ও সুনীল নারাইন। আর একটি উইকেট নেন শুভাগত হোম।

বিপিএল ষষ্ঠ আসরের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে র‌্যাবিটহোলবিডি

এর আগে নিজেদের প্রথম ১০ ম্যাচের ৭টিতে জয়ে ১৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দুইয়ে আছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তাতে প্লে অফ নিশ্চিত হয়েছে তাদের। অন্যদিকে, সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচে আছে ঢাকা ডায়নামাইটস। তাই প্লে অফে যেতে এই ম্যাচ জিততে হবে সাকিবের ঢাকাকে।

ঢাকা ডায়নামাইটস একাদশ :

বিজ্ঞাপন

মিজানুর রহমান, উপুল থারাঙ্গা, রনি তালুকদার, সাকিব আল হাসান (অধিনায়ক),সুনীল নারাইন, কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, শুভাগত হোম, নুরুল হাসান (উইকেটরক্ষক), রুবেল হোসেন ও শাহাদাত হোসেন।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স একাদশ :

তামিম ইকবাল, এভিন লুইস, এনামুল হক (উইকেটরক্ষক), ইমরুল কায়েস (অধিনায়ক), শামসুর রহমান, শহীদ আফ্রিদি, থিসারা পেরেরা, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদি হাসান, ওয়াহাব রিয়াজ ও মোশাররফ হোসেন ।
সারাবাংলা/এসএন

সারাবাংলা/এসএন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন