বিজ্ঞাপন

হেড-বার্নসের শতকে প্রথম দিন অস্ট্রেলিয়ার

February 1, 2019 | 4:34 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

শুরুটা একেবারেই ভালো হয়নি স্বাগতিক অস্ট্রেলিয়ার। দলীয় ২৮ রানেই ৩টি উইকেট হারিয়ে অনেকটা খেই হারিয়ে ফেলেছিল তারা। সেখান থেকে দলের হাল বেশ ভালোভাবেই ধরেছিলেন জো বার্নস ও ট্রাভিস হেড। দু’জনের শতকে ভর করে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের প্রথম দিনে ৪ উইকেটে ৩৮৪ রান তোলে অজিরা।

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে ইনিংস ও ৪০ রানের ব্যবধানে জয় পাওয়ার মানুকা ওভালে শুক্রবার (১ ফেব্রুয়ারি) দ্বিতীয় টেস্টে মুখোমুখি হয় স্বাগতিক অস্ট্রেলিয়া। তবে এই টেস্টের প্রথম দিনের শুরুতে ব্যাট করতে নেমে ওপেনার মার্কাস হ্যারিস ১১ রান করে আউট হওয়ার পর উসমান খাজা শূন্য রানে এবং মার্নাস লাবুশানে ৬ রান করে আউট হন।

বিজ্ঞাপন

এরপর ঘুরে দাঁড়ান হেডকে সঙ্গে করে ৩০৮ রানের জুটি গড়েন জো বার্নস। তবে দিনের শেষ দিকে দলীয় ৩৩৬ রানে ফার্নান্দোর বলে এলবির শিকার হয়ে ফেরেন হেড। ফেরার আগে ২০৪ বলে ২১ চার ও ১ ছক্কায় ১৬১ রানের ইনিংস খেলেন তিনি। আন্তর্জাতিক টেস্ট ক্যারিয়ারে এটি তার প্রথম শতক।

তবে হেড ফিরে গেলেও ওপেনার বার্নস অপরাজিত থাকেন ব্যক্তিগত ১৭২ রানে। ২৪৩ বল মোকাবেলা করে ২৬ বাউন্ডারিতে এই ইনিংসটি খেলেন তিনি। তার ক্যারিয়ারে এটি চতুর্থ টেস্ট শতক। বার্নসের সঙ্গে ২৫ রানে অপরাজিত থেকে দিন শেষ করেন কার্টিস প্যাটারসন।

বিজ্ঞাপন

লঙ্কানদের হয়ে ৩ উইকেট নেন ভিশ্বা ফার্নান্দো। আর একটি উইকেট নেন চামিকা করুনারত্নে।

সারাবাংলা/এসএন

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন