বিজ্ঞাপন

বাদ পড়া সিলেটের কাছে হারলো মুশফিকের চিটাগং

February 1, 2019 | 10:51 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

বিপিএল থেকে আগেই বিদায় নিশ্চিত হয়ে গেছে সিলেট সিক্সার্সের। অন্যদিকে, প্লে অফ নিশ্চিত হয়ে গেছে চিটাগং ভাইকিংসের। দু’দল মুখোমুখি হয়েছিল আসরের ৪০তম ম্যাচে। শুক্রবার (১ ফেব্রুয়ারি) এই ম্যাচেই মুশফিকুর রহিমের দল চিটাগংকেই ২৯ রানে হারিয়ে দিলো আসর থেকে বাদ পড়া সিলেট।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন চট্টগ্রাম অধিনায়ক মুশফিকুর রহিম। টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৫ রান তোলে অলক কাপালির দল সিলেট। জবাবে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৮.৩ ওভারে ১৩৬ রানেই গুটিয়ে যায় মুশফিকের দল।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ৩ রানেই ২টি উইকেট হারায় চিটাগং। মোহাম্মদ আশরাফুল শূন্য হাতে ফেরার পর আরেক ওপেনার ক্যামেরন ডেলপোর্ট ফেরেন ২ রানে। এরপর অধিনায়ক মুশফিকুর রহিম ও ইয়াসির আলী দলের হাল ধরার চেষ্টা করেন। তবে দলীয় ৪৫ রানে অলক কাপালির বলে জেসন রয়ের হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ২৭ রানে ফেরেন ইয়াসির।

বিজ্ঞাপন

এরপর মুশফিকের সঙ্গে ব্যাটিংয়ে আসেন মোসাদ্দেক হোসেন। তবে দলীয় ৮০ রানে তাকে ফেরান এবাদত হোসেন। তার বলে ক্যাচ দিয়ে ফেরার আগে ১৫ বলে ২ চার ও ২ ছক্কায় ২৫ রানের ইনিংস খেলেন মোসাদ্দেক। এরপর দলের রানের সঙ্গে ৫ রান যোগ করে দলীয় ৩৬ রানে ফেরেন সিকান্দার রাজা।

এরপর দলীয় ১১০ রানে মুশফিক ফেরেন রানআউট হয়ে। ফেরার আগে ৩২ বলে ৩ চার ও ৩ ছক্কায় ৪৮ করেন চিটাগং অধিনায়ক। এরপর শানাকা ৭, হার্ডাস ভিলিয়ন ১৫ ও আবু জায়েদ ৫ রানে আউট হয়ে ফেরেন। তাতেই থামে চিটাগংয়ের ইনিংস (১৩৬/১০)।

সিলেটের হয়ে ৪ ওভারে ২২ রান খরচায় সর্বোচ্চ ৪টি উইকেট নেন এবাদত হোসেন। এছাড়াও ওয়েন পার্নেল নেন দুটি উইকেট। আর ১টি করে উইকেট নেন তাসকিন আহমেদ, মোহাম্মদ নওয়াজ ও অধিনায়ক অলক কাপালি।

বিজ্ঞাপন

 সারাবাংলায় পড়ুন : হাসপাতালে নেয়া হয়েছে তাসকিনকে

এর আগে টস হেরে আগে ব্যাট করতে নেমে দলীয় ১৪ রানে ব্যক্তিগত ১ রানে ফেরেন আফিফ হোসেন। এরপর দলের রানের সঙ্গে ১১ রান যোগ করে দলীয় ৩৭ রানে ফেরেন জেসন রয়। তবে তৃতীয় উইকেটে সাব্বির রহমানকে সঙ্গে করে ৬৫ রানের জুটি গড়েন আন্দ্রে ফ্লেচার। কিন্তু দলীয় ১০২ রানে সেই উইকেটে হানা দেন নাঈম হাসান। তার বলে সিকান্দার রাজার হাতে ক্যাচ দিয়ে ফেরেন সাব্বির রহমান। ফেরার আগে ২৫ বলে ২ চার ও ২ ছক্কায় ৩২ রান করেন ডানহাতি এই ব্যাটসম্যান।

তবে সাব্বির ফিরলেও একদিক থেকে ব্যাট চালিয়ে অর্ধশতক তুলে নেন ফ্লেচার। তার সঙ্গে জুটি গড়ে ব্যাটে ঝড় তোলেন মোহাম্মদ নওয়াজ। কিন্তু দলীয় ১৫৩ রানে প্রোটিয়া পেসার হার্ডাস ভিলিয়নের বলে নাঈমের হাতে ক্যাচ দিয়ে ফেরেন নওয়াজ। ফেরার আগে ১৮ বলে ২ চার ও ৩ ছক্কায় ৩৪ রানের ইনিংস খেলেন তিনি।

এরপর দলের রান যোগ হওয়ার আগেই ফেরেন ওপেনার ফ্লেচার। তবে ফেরার আগে ৫৩ বলে ৬ চার ও ২ ছক্কায় ইনিংস সর্বোচ্চ ৬৬ রান তোলেন তিনি। এরপর জাকের আলী (৮) আর ওয়েন পার্নেল (২) মিলে ইনিংস শেষ করেন (১৬৫/৫)।

বিজ্ঞাপন

চিটাগংয়ের হয়ে ৪ ওভারে ২৯ রান খরচায় হার্ডাস ভিলিয়ন সর্বোচ্চ ৪টি উইকেট নেন। এছাড়াও নাঈম হাসান একটি উইকেট নেন।

আরও পড়ুন : জয়ের জন্য চিটাগংয়ের টার্গেট ১৬৬

সারাবাংলা/এসএন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন