বিজ্ঞাপন

মিলারের দুর্দান্ত ফিল্ডিংয়ে হারলো পাকিস্তান

February 2, 2019 | 11:19 am

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে জয় পেয়েছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। সফরকারী পাকিস্তানকে ৬ রানে হারিয়ে সিরিজে লিড নিয়েছে প্রোটিয়ারা। ব্যাট হাতে কিছু করতে না পারলেও দক্ষিণ আফ্রিকার হয়ে রেকর্ড চারটি ক্যাচ আর দুটি রানআউট করে ম্যাচসেরা হয়েছেন ডেভিড মিলার।

কেপ টাউনে আগে ব্যাট করে দক্ষিণ আফ্রিকা ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে তোলে ১৯২ রান। জবাবে, পাকিস্তান ৯ উইকেট হারিয়ে থামে ১৮৬ রানের মাথায়।

শুরু থেকেই প্রোটিয়া ওপেনার রেজা হেনড্রিকস হাত খুলে খেলতে থাকেন। ৪১ বলে এই ওপেনার আটটি চার, দুটি ছক্কা করেন ৭৪ রান। আরেক ওপেনার জিহান কোতে ১৩ রানে বিদায় নেন। ইনিংস সর্বোচ্চ ৭৮ রান আসে দলপতি ফাফ ডু প্লেসিসের ব্যাট থেকে। ৪৫ বলে ৬টি চার, ৪টি ছক্কায় ডু প্লেসিস তার ইনিংসটি সাজান। ভ্যান ডার ডুসেন ০ রানে বিদায় নেন। ডেভিড মিলার ১২ বলে কোনো বাউন্ডারি ছাড়া করেন ১০ রান। এছাড়া ক্রিস মরিস, হেনিরিখ ক্লাসেন, আন্দেইল ফেলুকাওয়ে দুই অঙ্কে যেতে পারেননি।

বিজ্ঞাপন

পাকিস্তানি বোলার উসমান শিনওয়ারি ৪ ওভারে ৩১ রান দিয়ে পান তিনটি উইকেট। একটি করে উইকেট পান ইমাদ ওয়াসিম, হাসান আলি এবং ফাহিম আশরাফ।

ব্যাটিংয়ে নেমে পাকিস্তানি ওপেনার ফখর জামান ৪ রানে বিদায় নিলেও আরেক ওপেনার বাবর আজম ২৭ বলে তিন বাউন্ডারি, এক ওভার বাউন্ডারিতে করেন ৩৮ রান। তিন নম্বরে নামা হুসেইন তালাত ৩২ বলে ৫টি চারের সাহায্যে করেন ৪০ রান। ব্যাট হাতে দলপতি শোয়েব মালিক ৩১ বলে ৫টি চার আর একটি ছক্কায় করেন ৪৯ রান। আসিফ আলি ১৩ রান করে বিদায় নেন। শেষ দিকে হাসান আলির ব্যাট থেকে আসে ১১ রান।

দুটি করে উইকেট দখল করেন বুরান হেনড্রিকস, ক্রিস মরিস আর তাবরাইজ শামসি। একটি উইকেট পান ফেলুকাওয়ে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন