বিজ্ঞাপন

গেইল-ডি ভিলিয়ার্সে সহজ জয়ে শীর্ষে রংপুর

February 2, 2019 | 4:01 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

সহজ টার্গেট তাড়া করতে নেমে সহজ জয় তুলে নিয়েছে মাশরাফি বিন মর্তুজার দল রংপুর রাইডার্স। বিপিএলের ষষ্ঠ আসরের ৪১তম ম্যাচে মুখোমুখি হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ৯ উইকেটে হারিয়েছে মাশরাফিবাহিনী। তাতেই চলতি লিগে শীর্ষস্থান ধরে রেখেই প্লে অফে চলে গেছে তারা।

শনিবার (২ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন কুমিল্লা ভিক্টোরিয়ান্স দলের অধিনায়ক ইমরুল কায়েস। তবে রংপুরের বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি তারা। তাতে ১৬.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে ৭২ রান তোলে কুমিল্লা। চলতি বিপিএলে এটি তৃতীয় সর্বনিম্ন রান। জবাবে ৭৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৯.৩ ওভারে ১ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় রংপুর (৭৬/১)।

আগেই দু’দলেরই প্লে অফে যাওয়া নিশ্চিত হয়ে গেছে। তাই এই ম্যাচটি ছিল শীর্ষস্থান ধরে রাখার লড়াইয়ের ম্যাচ। তবে আগে ব্যাট করতে নেমে রংপুরের জন্য সেই কাজটা একেবারেই সহজ করে দিয়েছিল ইমরুল কায়েসের দল খুলনা।

বিজ্ঞাপন

৭৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ৯ রানে উইকেট হারায় রংপুর। চলতি আসরে প্রথমবারের মতো সুযোগ পেয়ে বল করতে নেমে নিজের প্রথম ওভারেই উইকেট তুলে নেন সনজিত সাহা। দলীয় ৯ রানে তার বলে বোল্ড হয়ে ব্যক্তিগত ৫ রানে ফেরেন মেহেদী মারুফ।

তবে এরপর ক্রিস গেইল ও এবি ডি ভিলিয়ার্স মিলে ব্যাটে ঝড় তোলেন। দু’জন মিলেই দলকে পৌঁছে দেন জয়ের বন্দরে। শেষ পর্যন্ত গেইল ৩৫ ও ডি ভিলিয়ার্স ৩৪ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

কুমিল্লার হয়ে একমাত্র উইকেটটি নেন সনজিত সাহা।

বিজ্ঞাপন

বিপিএল ষষ্ঠ আসরের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে র‌্যাবিটহোলবিডি

এর আগে টস জিতে শুরুতে ব্যাট করতে নেমে দলীয় ২৩ রানেই ৫টি উইকেট হারায় কুমিল্লা। তামিম ইকবাল ও ইমরুল কায়েস ফেরেন শূন্য হাতে। আর এনামুল হক ৫, শামসুর রহমান ১২ ও থিসারা পেরেরা ফেরেন ৩ রান করে।

এরপর জিয়াউর রহমানকে সঙ্গে করে দলের হাল ধরার চেষ্টা করেন লিয়াম ডসন। তবে দলীয় ৫৬ রানে সেই জুটি ভেঙে দেন রবি বোপারা। তার বলে রুশোর হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ২১ রানে ফেরেন জিয়াউর। এরপর রান যোগ হওয়ার আগেই আবু হায়দার ফেরেন শূন্য রানে। আর দলীয় ৬৪ রানে রানআউট হয়ে শূন্য হাতে ফেরেন ওয়াহাব রিয়াজ। এরপর দলের রান যোগ হওয়ার আগে নিজের উইকেটটিও বিলিয়ে দেন ডসন। বোপারার বলে মেহেদী মারুফের হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ১৮ রানে ফেরেন তিনি।

শেষ দিকে সনজিত সাহা ২ রানে আউট হলেও ওয়াকার সালামখেলি ৬ রান অপরাজিত থাকেন।

বিজ্ঞাপন

রংপুরের হয়ে ৩ ওভারে ৭ রান খরচায় ৩টি উইকেট তুলে নেন বোপারা। এছাড়াও দুটি করে উইকেট নেন নাহিদুল ইসলাম ও মাশরাফি বিন মর্তুজা। এছাড়াও একটি করে উইকেট নেন শহিদুল ইসলাম ও মিনহাজুল আবেদিন আফ্রিদি।

আগামী ৪ ফেব্রুয়ারি (সোমবার) আসরের প্রথম কোয়ালিফায়ার ম্যাচে আবারো মুখোমুখি হবে রংপুর ও কুমিল্লা। সেই ম্যাচে জয়ী দল সরাসরি চলে যায় আসরের ফাইনালে। আর যে দল হারবে, তাদের সামনে সুযোগ থাকবে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ খেলে ফাইনালে যাওয়ার।

সারাবাংলা/এসএন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন