বিজ্ঞাপন

শীর্ষে থাকার সুযোগ কাজে লাগাতে চান মাশরাফি

February 2, 2019 | 8:33 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

বিপিএলের ষষ্ঠ আসরের লিগ পর্বে ১২ ম্যাচে ৮ জয়ে নেট রানরেটে এগিয়ে থেকে পয়েন্ট টেবিলের শীর্ষে রংপুর রাইডার্স। ৪ ফেব্রুয়ারি (সোমবার) প্রথম কোয়ালিফায়ারে দলটির প্রতিপক্ষ কুমিল্লা ভিক্টোরিয়ানস। যেখানে জিতে গেলে সরাসরি চলে যাবে টুর্নামেন্টের ফাইনালে।

তবে হেরে গেলেও ভাবনার কিছু নেই। এলিমিনেটর জয়ী দলের সঙ্গে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ খেলবে। সেখানে ঢাকা কিংবা রাজশাহীকে হারাতে পারলেই দ্বিতীয় দল হিসেবে ফাইনালে উঠে যাবে।

আর বিপিএলের ফাইনালে উঠলে মাশরাফি শিরোপা ঘরে তুলতে পারেননি সেই দৃষ্টান্ত খুব কমই আছে। কেন বলছি জানেন? বিপিএলের গেল ৫ আসরের ৪টি শিরোপাই তিনি জিতেছেন।

বিজ্ঞাপন

বলা বাহুল্যই হবে টম মুডি শিষ্যদের সেই অপার সম্ভাবনার এই পথটি প্রশস্ত হয়েছে শুধু মাত্র পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দলের একটি হওয়ায়।

শনিবার (২ ফেব্রুয়ারি) লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচে কুমিল্লা বধের পর সংবাদ সম্মেলনে এসে রংপুর দলপতি মাশরাফি তা অকপটে স্বীকার করলেন।

‘ভালো যে, আমরা দুইটা সুযোগ পাব। এই টুর্নামেন্টের যে সিস্টেম তাতে করে সবাই চাইবে যে এক-দুইয়ে থাকার, তাহলে দুইটা সুযোগ থাকে। সুতরাং এটা আমাদের জন্য খুব ভালো হয়েছে যে সুযোগ পেয়েছি।’

বিজ্ঞাপন

কোয়ালিফায়ার রাউন্ডে রংপুরের প্রতিপক্ষ হিসেবে দেখা যাবে লিগ পর্বের শেষ ম্যাচে মাশরাফিদের সামনে উড়ে যাওয়া কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে।

শনিবার (২ ফেব্রুয়ারি) শের-ই-বাংলায় ইমরুলদের দেয়া ৭৩ রানের মামুলি লক্ষ্য তারা টপকে গেছে মাত্র ১ উইকেটের খরচায়। কাজেই ম্যাচটিকে সামনে রেখে নির্ভার থাকতেই পারেন রংপুর দলপতি।

কিন্তু না। ৯ উইকেটের এমন দাপুটে জয় তাকে এখই স্বপ্নের ভেলায় ভাসাচ্ছে না। বরং পা তার মাটিতেই আছে। ‘গুরুত্বপূর্ণ ম্যাচ তো আসলে সত্যিকার অর্থে আসছে সামনে। আর কুমিল্লা অনেক শক্তিশালী দল, আপনি যদি ভারসাম্যের দিকে যান, খুব শক্তিশালী দল।’

তবে সতীর্থদের ওপর ভরসা হারাচ্ছেন না ম্যাশ। গেইল, ভিলিয়ার্সের মতো টি-টোয়েন্টি স্পেশালিস্টরা জ্বলে উঠলে যে কোন দলই তাদের ব্যাটিংয়ে পিষ্ঠ হবেন এটা তার চাইতে ভাল আর কে জানে?

বিজ্ঞাপন

‘আমার মনে হয় আমাদের কম্বিনেশনও, শেষ ছয় ম্যাচে আমরা খুব ভালো করছি। বিশেষ করে টপ অর্ডারে যে চারজন ব্যাটিং করছে, দুইজন এই ফরম্যাটের অলমোস্ট কিং, এবি ডি ভিলিয়ার্স এবং ক্রিস গেইল। গেইল হয়তো বা বেস্ট ফর্মে এখনো আসেনি। এবি ডি ভিলিয়ার্স প্রথম ম্যাচ থেকে ফর্মে আছে, ওখানে আমরা অনেক সুবিধা পেয়েছি। কারণ বড় বড় রান চেজ করতে হয়েছে। আমরা একটা সময় টুর্নামেন্টে খুব বাজে অবস্থায় ছিলাম, ছয় ম্যাচে দুই জয়। আমরা সেমিফাইনালে যেতে পারব কি না, এই রকম অবস্থায় ছিলাম। সেখান থেকে এই পর্যন্ত আসা মনে করি আমাদের দলের জন্য খুব পজিটিভ হয়েছে, ভালো হয়েছে।’

সোমবার (৪ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়।

সারাবাংলা/এমআরএফ/এসএন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন