বিজ্ঞাপন

শক্তিমান চাকমা হত্যা মামলার আসামি গ্রেফতার

February 3, 2019 | 9:39 am

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

রাঙ্গামাটি: রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান শক্তিমান চাকমা হত্যা মামলার আসামি কুনেন্টু চাকমাকে (২৩) অস্ত্র ও চাঁদার টাকাসহ গ্রেফতার করেছে যৌথবাহিনী। শনিবার (২ ফেব্রুয়ারি) বিকেলে সেনাবাহিনী ও পুলিশের যৌথ অভিযানে রাঙামাটির সদরের কুতুকছড়ি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) আনোয়ার কামাল হারুন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

কুনেন্টু চাকমা প্রসীত খীসার নেতৃত্বাধীন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর সহযোগী সংগঠন পাহাড়ী ছাত্র পরিষদ রাঙ্গামাটি জেলা কমিটির সভাপতির দায়িত্ব পালন করছেন।

পুলিশ জানায়, শনিবার বিকেলে কুতুকছড়ি ওপর পাড়া এলাকায় ইউপিডিএফের চিফ কালেক্টর রবি চন্দ্র চাকমা ওরফে অর্কিড চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের আহ্বায়ক ধর্মসিংহ চাকমা, কাউখালী উপজেলার সংগঠক সম্রাট চাকমা, সশস্ত্র গ্রুপের সদস্য রণজিৎ চাকমাসহ আরও কয়েকজন একত্রিত হয়ে উত্তোলিত চাঁদা বণ্টন সংক্রান্ত গোপন বৈঠকে মিলিত হয়।  এসময় অভিযান চালিয়ে কুনেন্টু চাকমাকে গ্রেফতার করে যৌথবাহিনী। বাকিরা এসময় পালিয়ে যায়।

বিজ্ঞাপন

পুলিশ আরও জানায়, অভিযানে তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল ও নগদ ৪ লাখ ৫ হাজার ৮০০ টাকাসহ চাঁদার রশিদ উদ্ধার করা হয়েছে।

তবে ইউপিডিএফের প্রচার ও প্রকাশনা বিভাগের নিরন চাকমা দাবি করেছেন, কুনেন্টু চাকমা একজন ছাত্র। তার কাছে অস্ত্র ও টাকা থাকার কথা নয়। ষড়যন্ত্র করে তাকে ফাঁসানো হচ্ছে। সংগঠনকে দুর্বল করার জন্য এসব ষড়যন্ত্র চলছে।

সারাবাংলা/এমএইচ

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন