বিজ্ঞাপন

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি স্থগিত

February 3, 2019 | 10:56 pm

।। ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম স্থগিত করেছে বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগ। রোববার (৩ ফেব্রুয়ারি) কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয় ‘ক্যাম্পাসের স্থিতিশীলতা ও শান্তিপূর্ণ পরিবেশ ধরে রাখতে ব্যর্থতা এবং দলীয় শৃঙ্খলা সমুন্নত রাখতে নেতাদের আন্তরিকতা ও সদিচ্ছার ঘাটতির কারণে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম স্থগিত করা হলো।’

ঘটনা তদন্তে কেন্দ্রীয় নেতা সোহান খান, আরেফিন সিদ্দিক সুজন, আল নাহিয়ান জয়, ইয়াদ আল রিয়াদকে নিয়ে চার সদস্যের কমিটিও গঠন করা হয়েছে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, তরিকুল-রাসেল কমিটির মেয়াদ শেষ হলেও পূর্ণাঙ্গ কমিটি দিতে পারেনি কেন্দ্রীয় সংসদ। ২০১৭ সালে ১৮ অক্টোবর ৩৯ সদস্যের কমিটি ঘোষণা করা হয়। কমিটি হওয়ার পর থেকে বারবার বিতর্কিত হয়ে আসছিল এই কমিটি। এছাড়া কমিটির ডজন খানেক সদস্য বিভিন্ন অপকর্মে জড়িয়ে পরে বহিষ্কার করা হয় এবং অনেক সদস্য নিস্ক্রিয় হয়ে পড়ে। এদিকে কর্মীদের নিয়ন্ত্রণ করতে না পেরে ক্যাম্পাসে প্রতিনিয়ত সংঘর্ষ বাধে। এর ফলে রোববার সারাদিন দফায় দফায় সংঘর্ষের ঘটনার পর কমিটি স্থগিত করে কেন্দ্রীয় সংসদ।

সারাবাংলা/জেআর/এমআই

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন