বিজ্ঞাপন

মেসি-রোনালদোর মাঝে এমবাপে

February 4, 2019 | 2:11 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

সর্বোচ্চ পাঁচবার করে ব্যালন ডি অর জেতা বিশ্বসেরা তারকা লিওনেল মেসি আর ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে পাল্লা দিচ্ছেন কাইলিয়ান এমবাপে। আর্জেন্টিনা আর পর্তুগালের সুপারস্টারদের সঙ্গে ক্রমেই দূরত্ব কমছে ফরাসি তরুণের। এরই মধ্যে গোল্ডেন সু’র লড়াইয়ে মেসি আর রোনালদোর মাঝে ঢুকে পড়েছেন এমবাপে।

এই তিন বিশ্বসেরা তারকা গোল শুধু দলকেই জেতাচ্ছে না, ব্যক্তিগত লড়াইয়ে জেতার সুযোগও করে দিচ্ছে। বার্সাকে টেনে নিয়ে যাওয়ার পাশাপাশি মেসি এগিয়ে চলেছেন গোল্ডেন সু’র জেতার দিকে। জুভেন্টাসে দুর্দান্ত সময় কাটানো রোনালদো দলের পাশাপাশি নিজেও এগিয়ে যাচ্ছেন গোল্ডেন সু’র জেতার লক্ষ্য নিয়ে। আর পিএসজির তারকা এমবাপে নিজের ধারাবাহিকতা ধরে রেখে মেসি-রোনালদোকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন।

গোল্ডেন সু’র তালিকায় শীর্ষ দশে নেই পিএসজির ব্রাজিলিয়ান স্টার নেইমার, টটেনহ্যামের ইংলিশ তারকা হ্যারি কেইন, বায়ার্ন মিউনিখের পোলিশ তারকা রবার্ট লেভানোডফস্কি, অ্যাতলেতিকো মাদ্রিদের ফরাসি তারকা অ্যান্তোনিও গ্রিজম্যানরা। সবাইকে অবাক করে দিয়ে শীর্ষ দশে ঢুকেছেন সাম্পোদারিয়ার ফ্যাবিও কোয়াগলিয়ারেলা, লিলের নিকোলাস পেপে, আটালান্টার দুভান জাপাতারা।

বিজ্ঞাপন

ইউরোপের শীর্ষ লিগে খেলা খেলোয়াড়রা গোল প্রতি দুই পয়েন্ট করে পান। যেখানে অন্যান্য বিভাগে খেলা ফুটবলাররা পান গোল প্রতি এক পয়েন্ট। সে হিসেবে ব্রাজিলের ২৮ বছর বয়সী তারকা স্ট্রাইকার লিলিউ গোল করেছেন মেসি, এমবাপে, রোনালদোদের থেকে অনেক বেশি। যেখানে শীর্ষে থাকা মেসি গোল করেছেন ২১টি, সেখানে লিলিউ গোল করেছেন ৩১টি। গোল প্রতি এক পয়েন্ট করে পাওয়ায় লিলিউয়ের পয়েন্টও ৩১।

প্রায় দুই সপ্তাহের বেশি ধরে বিমান দুর্ঘটনায় নিখোঁজ আর্জেন্টাইন খেলোয়াড় ইমিলিয়ানো সালা ফ্রান্সের ক্লাব নঁতে খেলার সময় গোল করেছিলেন ১২টি। কার্ডিফ সিটির সঙ্গে ক্লাবের রেকর্ড ট্রান্সফারে নাম লেখানো এই নিখোঁজ ফুটবলারের নামের পাশে জমা হয়েছে ২৪ পয়েন্ট।

গোল্ডেন সু’র লড়াইয়ে শীর্ষ দশ:
১। লিওনেল মেসি (২১ গোল)-৪২ পয়েন্ট
২। কাইলিয়ান এমবাপে (১৮ গোল)-৩৬ পয়েন্ট
৩। ক্রিস্টিয়ানো রোনালদো (১৭ গোল)-৩৪ পয়েন্ট
৪। মোহামেদ সালাহ (১৬ গোল)-৩২ পয়েন্ট
৫। এডিনসন কাভানি (১৬ গোল)-৩২ পয়েন্ট
৬। ফ্যাবিও কোয়াগলিয়ারেলা (১৬ গোল)-৩২ পয়েন্ট
৭। নিকোলাস পেপে (১৬ গোল)-৩২ পয়েন্ট
৮। লিলিউ (৩১ গোল)-৩১ পয়েন্ট
৯। দুভান জাপাতা (১৫ গোল)-৩০ পয়েন্ট
১০। আওবামেয়াং (১৫ গোল)-৩০ পয়েন্ট

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন