বিজ্ঞাপন

ইসলামাবাদের অধিনায়ক সামি

February 4, 2019 | 5:12 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দল ইসলামাবাদ ইউনাইটেডের নতুন অধিনায়কের নাম ঘোষণা করা হয়েছে। চতুর্থ আসরে ইসলামাবাদকে নেতৃত্ব দেবেন সিনিয়র পেসার মোহাম্মদ সামি। সোমবার (৪ ফেব্রুয়ারি) দলটির পক্ষ থেকে সামিকে দলপতির দায়িত্ব দেওয়ার ঘোষণা দেওয়া হয়। সহ-অধিনায়ক হিসেবে থাকবেন শাদাব খান।

প্রথম এবং তৃতীয় আসরে ইসলামাবাদ পিএসএলের শিরোপা জিতেছে। এই আসরে দলের কোচ হিসেবে থাকছেন ডিন জোন্স। বোলিং কোচ হিসেবে রয়েছেন সাঈদ আজমল। আর ক্লাবটির ডিরেক্টর হিসেবে থাকবেন এই বিপিএলে সিলেট সিক্সার্সের কোচ হিসেবে দায়িত্ব পালন করা ওয়াকার ইউনিস।

পিএসএলের প্রথম আসর থেকেই মোহাম্মদ সামি ইসলামাবাদে খেলছেন। গোল্ড ক্যাটাগরিতে থাকা এই পেসার টুর্নামেন্টে ২৭ ম্যাচ খেলে নিয়েছেন ৩৭ উইকেট, ইকোনমি রেট ৬.৫৫। পিএসএলের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি সামি, ইসলামাবাদের সর্বোচ্চ উইকেট শিকারি। তবে, পিএসএলের দ্বিতীয় সর্বোচ্চ ইকোনমি রেট তার দখলে, এই তালিকায় শীর্ষে রুম্মন রইস।

বিজ্ঞাপন

পাকিস্তানের হয়ে ১৩৬টি আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে সামির। ইসলামাবাদ ফ্র্যাঞ্চাইজির মালিক আলি নাকভি জানান, সামি সব আসরেই দলকে পুরোপুরি সম্মান জানিয়েছে, নিজের সেরাটা দিয়েছে। গত তিন আসরে সে আমাদের অনেক ম্যাচ জিতিয়েছে। তার ওপর সামি করাচির অনেক দলকেই নেতৃত্ব দিয়েছে। আমাদের অধিনায়ক হওয়ার দৌড়ে সে এগিয়ে ছিল। প্রথম পছন্দ হিসেবেই তার কাঁধে দায়িত্ব তুলে দেওয়া হলো। আশা করি সে আমাদের আস্থার প্রতিদান দেবে।

অধিনায়কত্ব পাওয়ার পর সামি জানান, আমি দলটিকে ধন্যবাদ জানাই। আলি নাকভি আর দলের সকলের প্রতি আমার আস্থা আছে। নতুন চ্যালেঞ্জ নিয়ে এগিয়ে যেতে মুখিয়ে আছি। ইসলামাবাদের ঐতিহ্য ধরে রাখার চেষ্টা করবো। নতুন আসরে ভালো কিছুই হবে বলে আমার বিশ্বাস আছে।

সামির নেতৃত্বে দলটিতে খেলবেন আসিফ আলি, শাহিবজাদা ফারহান, ইয়ান বেল, ফিল সল্ট, রুম্মন রইস, জাফর গোহার, ওয়াকাস মাকসুদ, ওয়েইন পারনেল, মোহাম্মদ মুসা, জহির খান, আমাদ বাট, শাদাব খান, হুসাইন তালাত, ফাহিম আশরাফ, সামিত প্যাটেল, নাসির নওয়াজ, রিজওয়ান হুসাইন, লুক রঞ্চিরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন