বিজ্ঞাপন

শুভর দক্ষতা নিয়ে সন্দিহান নন ইমরুল

February 5, 2019 | 3:29 am

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

শফিউল ইসলামের ইয়র্কার লেংথের বলে এনামুল হক বিজয় যখন আউট হলেন ৫ ওভারে কুমিল্লার জয়ের জন্য প্রয়োজন ৪১ রান। ১৬ ওভার শেষে সমীকরণ দাঁড়ালো ২৪ বলে ৩৮। হাতে ৮ উইকেট ছিল তাই ততটা শঙ্কার উদ্রেক হয়নি। কিন্তু সেট ব্যাটসম্যান এভিন লুইস পরপর তিনটি বল ব্যাটে লাগাতে না পারায় শঙ্কার মেঘ জমতে থাকে। তবে ক্রিজে নতুন আসা ব্যাটসম্যান শামসুর রহমান শুভর ব্যাটে সেই মেঘ চকিতেই উড়ে গেল।

ফিফটি পেরিয়ে যাওয়া লুইসকে দর্শক বানিয়ে শুভ ৪টি চার আর ২টি ছক্কায় ১৫ বলে ৩৪ রানের অপরাজিত ইনিংস খেলে ৭ বল আগেই বিপিএলের ফাইনালে তুললেন কুমিল্লা ভিক্টোরিয়ানসকে।

শুভর ওপর বরাবরই আস্থা রেখেছেন কুমিল্লার দলপতি ইমরুল কায়েস। রংপুরর রাইডার্সকে ৮ উইকেটে হারানোর ম্যাচে ব্যাট হাতে তার আস্থা রাখলেন শুভ। ফাইনালেও দলের প্রয়োজনে সময়মত ঠিকই জ্বলে উঠবেন। সেই প্রত্যাশাটাও তিনি করতে শুরু করেছেন।

বিজ্ঞাপন

বিপিএল প্রথম কোয়ালিফায়ারে রংপুরের বিপক্ষে জয়ের পর সংবাদ সম্মেলনে এসে ইমরুল জানালেন, ‘শামসুরের ব্যাটিংটা আমাদের টিমের জন্য খুব দরকার হচ্ছে এবং কার্যকরী হচ্ছে। একদিন তিনে খেলাচ্ছি, একদিনে চারে খেলাচ্ছি, ওকে আমরা বিভিন্ন জায়গায় ব্যাটিং করাচ্ছি পরিস্থিতি অনুযায়ী। শুভ কিন্তু জাতীয় দলে খেলেছে, তার কোয়ালিটি ওরকমই আছে। একবার বিপিএলে অনেক রান (৪২১) করেছে। তার কোয়ালিটি আছে বলেই রান করতে পারছে। ফাইনালেও বিশ্বাস করি ভালো করবে। শুভর মতো খেলোয়াড় ভালো খেললে ভালো লাগে। এরা তো কোয়ালিটিফুল খেলোয়াড়।’

অথচ এই শামসুর রহমানই বিপিএল চলতি আসরের প্রথম পর্বের চার ম্যাচে একাদশে সুযোগ পাননি। তবে সিলেট পর্ব থেকে নিয়মিত খেলছেন। দলের প্রয়োজনে কখনো ৭, ৬, ৪ কখনো বা ৩ এ খেলেছেন। ভিন্ন ভিন্ন পজিশনে ব্যাট করলেও দেখিয়েছেন দক্ষতা। আহামরি কোনো ইনিংস নেই। ফিফটি নেই, তবে ছোট ছোট কার্যকরী ইনিংস খেলে রেখেছেন অবদান। ৯ ম্যাচে করেছেন ২১০ রান। তিন ম্যাচেই ছিলেন অপরাজিত।

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন