বিজ্ঞাপন

বুধবার আরইবি’র বিদ্যুতায়ন কর্মসূচি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

February 5, 2019 | 4:45 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: বুধবার প্রধানমন্ত্রী পল্লী বিদ্যুতায়ন বোর্ড (আরইবি) এর আওতাধীন ৬টি পল্লী বিদ্যুৎ সমিতির ১২টি উপজেলা শতভাগ বিদ্যুতায়ন শুভ উদ্বোধন করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে সকাল ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন। আরইবি থেকে গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ঝিনাইদহ পল্লী বিদ্যুৎ সমিতি (পবিস) এর আওতাধীন হরিণাকুন্ডু উপজেলা, ঠাকুরগাঁও পবিস এর সদর ও বালিয়াডাঙ্গী উপজেলা, রাজবাড়ী পবিস এর গোয়ালন্দ ও কালুখালী উপজেলা, পিরোজপুর পবিস এর বামনা উপজেলা, হবিগঞ্জ পবিস এর লাখাই, শায়েস্তাগঞ্জ, আজমিরীগঞ্জ ও বাহুবল উপজেলা এবং জামালপুর পবিস এর আওতাধীন মেলান্দহ ও ইসলামপুর উপজেলার শতভাগ বিদ্যুতায়ন উপলক্ষে সংশ্লিষ্ট জেলা প্রশাসকগণ এ ভিডিও কনফারেন্সে অংশগ্রহণ করবেন।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, সারাদেশে সর্বস্তরের মানুষকে বিদ্যুৎ সেবার আওতায় আনতে সরকারের রাজনৈতিক অঙ্গীকার বাস্তবায়নে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়ার কার্যক্রম অগ্রাধিকার ভিত্তিতে চলমান রয়েছে। এরইমধ্যে ২০১৮ সালের নভেম্বর মাস থেকে এখন পর্যন্ত ১৮৬টি উপজেলা প্রধানমন্ত্রী শতভাগ বিদ্যুতায়নের শুভ উদ্বোধন করা হয়েছে।

বিজ্ঞাপন

উদ্বোধন হতে যাওয়া ১২টি উপজেলায় ১০ হাজার ১৪৯ কিলোমিটার লাইন নির্মাণ করে বিভিন্ন শ্রেণীর ৪ লাখ ৮৪ হাজার ২৫৭ টি সংযোগ দেওয়া হয়েছে। উক্ত নির্মাণ কাজের জন্য এক হাজার ১২৫ কোটি ৬৪ লাখ টাকা ব্যয় হয়েছে। এছাড়া আরও ৫৪টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন সম্পন্ন হয়েছে যা উদ্বোধনের অপেক্ষায় আছে। বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহারে উল্লেখিত “আমার গ্রাম আমার শহর” সফল বাস্তবায়নের জন্য আরইবি ২০১৯ সালের মধ্যে পল্লী বিদ্যুতায়ন কার্যক্রমের আওতার সবগুলো উপজেলা পর্যায়ক্রমে শতভাগ বিদ্যুতায়ন কার্যক্রম বাস্তবায়ন করা হবে। উল্লেখ্য, বর্তমানে আরইবি’র গ্রাহক সংখ্যা ২ কোটি ৫২ লক্ষ এবং দেশের প্রায় ৯১ শতাংশ জনগণ বিদ্যুৎ সুবিধা ভোগ করছে।

সারাবাংলা/এইচএ/জেএএম

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন