বিজ্ঞাপন

নির্বাচনে শোচনীয় পরাজয়ে ঐক্যফ্রন্টের কালো ব্যাজ পড়া উচিত: কাদের

February 6, 2019 | 2:53 pm

।। স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: ঐক্যফ্রন্টের নির্বাচনের শোচনীয় পরাজয়ের জন্য তাদের কালো ব্যাজ ধারণ করা উচিত ব‌লে মন্তব্য ক‌রে‌ছেন আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক, সড়ক প‌রিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কা‌দের। ‌তি‌নি ব‌লেন, ‘এত বড় একটি রাজনৈতিক দল খুব কম কেন্দ্রে তারা এজেন্ট দিতে পেরেছে। যারা কেন্দ্র পাহারা দেবে বলে নির্বাচনের আগে হুঁশিয়ারি উচ্চারণ করেছে নির্বাচনের দিন তাদের ভোট কেন্দ্রে দেখা যায়নি।’

বুধবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কাদের এ প্রসঙ্গে কথা বলেন।

এসময় বিএনপির প্রতি আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, শোচনীয় পরাজয়ের জন্য কালো ব্যাজ ধারণ করলে তাদের নেতা-কর্মীরা এবং দেশবাসী জানতে পারবে তারা কেন কালো ব্যাজ ধারণ করেছে।

বিজ্ঞাপন

ঢাকা উত্তর সিটি করপোরেশন মেয়র এবং উপজেলায় ৩০ ডিসেম্বরের আদলে নির্বাচন অনুষ্ঠিত করতে চায় নির্বাচন কমিশন। প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) এ বক্তব্যের সঙ্গে একমত কিনা জানতে চাইলে তিনি বলেন, ৩০ ডিসেম্বরের নির্বাচন ফ্রী ফেয়ার ইলেকশন। তার (সিইসি) সঙ্গে দ্বিমত প্রকাশের সুযোগ কোথায়? জাতীয় নির্বাচন যেভাবে হয়েছে উপজেলা নির্বাচনেও সেভাবেই সিডিউল অনুযায়ী হবে। এতে দ্বিমত প্রকাশ এর কোনো সুযোগ নেই।

বিএনপি এবং জাতীয় পার্টি উপজেলা নির্বাচনে অংশ নিচ্ছে না এমন ঘোষণায় আওয়ামী লীগ প্রতিদ্বন্দ্বীতা উন্মুক্ত করবে কিনা জানতে চাইলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, উন্মুক্ত-ই যদি করবো তাহলে এতো আয়োজন করে মনোনয়ন ফরম বিতরণ কেন?

তি‌নি আরও ব‌লেন, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন এর আগ পর্যন্ত আপনারা বলতে পারেন না কে অংশ নেবে আর কে নেবে না? শেষ মুহূর্তেও অনেকে সিদ্ধান্ত বদল করতে পারে। তাই মনোনয়নপত্র জমা দেওয়ার আগ পর্যন্ত বলা যাচ্ছে না।

বিজ্ঞাপন

এছাড়া, বিএনপির দলীয় ভাবে নির্বাচন না করলেও তাদের অনেক প্রার্থী স্বতন্ত্রভাবে নির্বাচন করতে পারে বলে সংবাদ সম্মেলন থেকে দাবি করেন কাদের।

তবে, দলীয় মনোনয়নের বাইরে কেউ বিদ্রোহী প্রার্থী হলে জাতীয় নির্বাচনের মতো দল কঠোর অবস্থানে থাকবে কিনা তা পরিস্কার করেননি তিনি।

সারাবাংলা/এমএমএইচ/জেএএম

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন