বিজ্ঞাপন

জনগণের স্বপ্নের ঢাকা বাস্তবায়নই আমার মূল লক্ষ্য: আতিকুল

February 6, 2019 | 6:20 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

‘প্রয়াত মেয়র আনিসুল হকের অসমাপ্ত কাজের সমাপ্তি ও জনগণের স্বপ্নের ঢাকা বাস্তবায়িত করাই আমার মূল লক্ষ্য।’

বুধবার (৬ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবে ‘জাতীয় প্রেস ক্লাব সংলাপ -১, কেন মেয়র হতে চাই’ শীর্ষক সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় একথা বলেন ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী মো. আতিকুল ইসলাম।

উক্ত মতবিনিময় সভায় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে অনুষ্ঠিতব্য মেয়র উপনির্বাচন ও নির্বাচনি ইশতেহার নিয়ে খোলাখুলি আলোচনা ও বিভিন্ন দিক-নির্দেশনা তুলে ধরেন তিনি।

বিজ্ঞাপন

আতিকুল ইসলাম বলেন, প্রয়াত মেয়র আনিসুল হক ঢাকাকে জনগণের বসবাসযোগ্য করে গড়ে তোলার যে রূপরেখা তৈরি করেছিলেন, সেটি বাস্তবায়ন করাই হবে আমার মূল কাজ। এর পাশাপাশি নিজের মেধা ও মনন দিয়ে আমি উত্তর ঢাকাকে একটি আদর্শ শহর হিসেবে গড়ে তুলতে আপ্রাণ চেষ্টা করে যাবো।

তিনি আরও বলেন, আমি ইলেকশন বিশ্বাস করি, সিলেকশন নয়। আমি মানুষের দুয়ারে দুয়ারে ভোট চেয়েছি, মানুষ আমাকে ভালোবাসা দিচ্ছে। এই ভালোবাসার কারণেই আমি আশা করছি নগর-পিতার দায়িত্ব জনগণ আমার হাতে তুলে দিবেন।

নির্বাচিত হলে মাদকমুক্ত ও সন্ত্রাসমুক্ত একটি শহর গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করে তিনি বলেন, তরুণরাই হচ্ছে এ দেশের ভবিষ্যৎ। তাদের জন্য একটি সুন্দর আগামী নির্মাণের লক্ষ্যে মাদক ও সন্ত্রাস দূরীকরণের কোন বিকল্প নেই। এজন্য প্রথমেই দখল হয়ে যাওয়া সকল খেলার মাঠগুলোকে আবার সচল করার উদ্যোগ গ্রহণের পাশাপাশি নিয়মিত বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনে উদ্বুদ্ধ করা হবে।

বিজ্ঞাপন

ফুটপাত দখলমুক্ত করার অভিপ্রায় ব্যক্ত করে তিনি বলেন, হকারদের কাছ থেকে ফুটপাত দখল করাটাই আসলে মূল কাজ না। ভুলে গেলে চলবে না হকাররাও এ শহরের মানুষ, তারাও একেকজন ক্ষুদ্র উদ্যোক্তা। তাই প্রথমেই তাদের পুনর্বাসন জরুরি। তাদের পুনর্বাসনের পাতাল মার্কেট ও হকার্স মার্কেট গড়ে তোলার পরিকল্পনার কথা ভাবা হচ্ছে।

এসময় জলাবদ্ধতা ও খাল দখল বিষয়ে তিনি বলেন, আনিসুল হক হাতিরঝিলের মতো আরও তিনটি বৃহৎ প্রকল্প হাতে নেয়ার কথা ভেবেছিলেন। সেটার রূপরেখা আমি সংগ্রহ করেছি। আশা করছি ঢাকার জলাবদ্ধতা নিরসেন ও খাল দখল মুক্ত করতে আমরা ওই প্রকল্পগুলো বাস্তবায়ন করতে পারবো।

এসময় ঢাকাকে আধুনিক আর প্রাণের ঢাকা হিসেবে গড়ে তোলার লক্ষ্যে জনগণকে আরও সচেতন ও আইন মেনে চলার পরামর্শও দিয়েছেন তিনি।

উক্ত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন প্রেস ক্লাবের প্রেসিডেন্ট শফিকুর রহমান, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ওমর ফারুক এবং সাংবাদিক খালেদ মহিউদ্দীন, প্রভাষ আমিন, জই-ই-মামুন, রাহুল রাহা, প্রণব সাহাসহ অন্যান্যরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/ওএম/এনএইচ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন