বিজ্ঞাপন

অপচিকিৎসায় প্রসূতি মৃত্যুর অভিযোগে হাসপাতালের কার্যক্রম বন্ধ

February 6, 2019 | 7:19 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

বরিশাল: চিকিৎসায় অবহেলার কারণে প্রসূতির মৃত্যু ও বিভিন্ন অনিয়মের অভিযোগে আগৈলঝাড়া উপজেলায় বেসরকারি ‘দুঃস্থ মানবতার হাসপাতালে’র সকল কার্যক্রম বন্ধ করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (০৬ ফেব্রুয়ারি) অপারেশনের টেবিলে গৃহবধূর মৃত্যুর দুই ঘণ্টা পর অক্সিজেন লাগিয়ে বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরণের অভিযোগ উঠে হাসপাতালের বিরুদ্ধে।

এরপর স্থানীয় সংসদ সদস্য আবুল হাসানাত আব্দুল্লাহ উপজেলা নির্বাহী অফিসারকে এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

বিজ্ঞাপন

সাংসদের নির্দেশনা পেয়ে দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাস থানা পুলিশের সহায়তায় উপজেলার ফুল্লশ্রী বাইপাস এলাকার দুঃস্থ মানবতার প্রাইভেট হাসপাতালে অভিযান পরিচালনা করে।

অভিযানে ১০ বেডের ওই হাসপাতালে প্রয়োজনীয় জনবল, পরিবেশ অধিদফতর ও ফায়ার সার্ভিসের সনদপত্র না থাকাসহ রোগীদের ভুল ও অপচিকিৎসা প্রদানের অভিযোগে সকল কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়।

এসময় ওই হাসপাতালে ভর্তি রোগীদের উপজেলা সরকারি হাসপাতালে স্থানান্তর করা হয়। অভিযানের সময় ওই হাসপাতালে কোন চিকিৎসক, নার্স ও ল্যাবরেটরি টেকনোলজিস্টের উপস্থিতি পায়নি ভ্রাম্যমাণ আদালত।

বিজ্ঞাপন

অভিযান পরিচালনার সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ মনিরুল ইসলাম, স্যানিটারি ইন্সপেক্টর শুকলাল সিকদার উপস্থিত ছিলেন।

একইদিন ভ্রাম্যমাণ আদালত উপজেলা সদরের ডিজিটাল ডায়াগনিস্ট সেন্টারে অভিযান চালিয়ে মেডিকেল প্রাকটিস এবং বেসরকারি ক্লিনিক ও ল্যাবরেটরি (নিয়ন্ত্রণ) অধ্যাদেশ ১৯৮২ (৪) ধারায় দুই হাজার টাকা জরিমানা আদায় করেন।

এসময় অভিযানের টের পেয়ে উপজেলা সদরের জনসেবা ডায়গনস্টিক সেন্টার বন্ধ করে মালিক সোহেল মিয়া পালিয়ে যায়।

সারাবাংলা/এনএইচ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন