বিজ্ঞাপন

অভিজ্ঞতায় এগিয়ে ঢাকাই কিন্তু…

February 7, 2019 | 3:18 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ফাইনাল মানেই তো চাপ। সেটা যে টুর্নামেন্টেই হোক না কেন। টিম ম্যানেজমেন্টের পাশাপাশি ভক্তদের প্রত্যাশার চাপও কিন্তু শিরোপা নির্ধারণী ম্যাচে প্রচ্ছন্নভাবে হলেও থাকে। সন্দেহাতীতভাবেই বিপিএলের ষষ্ঠ আসরের ফাইনালেও সেই চাপ দুই ফাইনালিস্টের ওপরই থাকবে। স্নায়ুক্ষয়ী ম্যাচে যে দলটি দক্ষতার সঙ্গে তা সামলে উঠবে, তারাই শিরোপা মুকুটের দৌঁড়ে এগিয়ে যাবে। আর সেই প্রতিযোগিতায় ঢাকা ডায়নামাইটসকেই এগিয়ে রাখলেন কুমিল্লা ভিক্টোরিয়ানসের কোচ মোহাম্মদ সালাহউদ্দিন।

কারণটিও পরিষ্কার। বিপিএলে গেল দুই আসরের ফাইনালিস্ট ঢাকা। ২০১৬-১৭ মৌসুমে চ্যাম্পিয়নের খেতাব জেতা দলটি পরের আসরের রানার আপ। কাজেই ফাইনালের চাপ সামলাতে তারা যে সিদ্ধহস্ত সেকথা বলার আর অপেক্ষা থাকছে কই? পক্ষান্তরে তাদের প্রতিপক্ষ কুমিল্লা ভিক্টোরিয়ানসের সেই অভিজ্ঞতায় যোজন যোজন পিছিয়ে। ২০১৫-২০১৬ মৌসুমে একবারই ফাইনালে উঠেছিলো দলটি। শিরোপা লড়াইয়ে এ বিষয়টিই বড় পার্থক্য করে দেবে বলেও বিশ্বাস ভিক্টোরিয়ানস কোচের।

বিজ্ঞাপন

তবে একটি জায়গায় আত্মবিশ্বাস খুঁজে পাচ্ছেন সালাহউদ্দিন। সেটা হলো দলের তরুণ ক্রিকেটারদের পারফরম্যান্স। নামগুলোও বেশ আশা জাগানিয়া। মোহাম্মদ সাইফউদ্দীন, সঞ্জিত সাহা দীপ, মেহেদি হাসান। যাদের বোলিং নৈপুণ্যে বেশ কয়েকটি ম্যাচে প্রতিপক্ষকে পরাজয়ের গ্লানি দিতে সক্ষম হয়েছেন ইমরুল কায়েসরা। এবং এই ঢাকাকেই লিগ পর্বের দুটি ম্যাচ হারাতে সক্ষম হয়েছিলো।

বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমি মাঠে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে সেকথাই জানালেন এই দেশ সেরা কোচ।

‘আপনি যতই বলেন চাপ নেবেন না, আমি ঠিক আছি, এটা আসলে হয় না। যখন মাঠের ভেতর ঢোকে পরিস্থিতি কিন্তু বদলে যায়। ঢাকার সুবিধা হলো তাদের অনেক ফাইনাল খেলার অভিজ্ঞতা আছে। আমাদের খুব বেশি নেই। কিন্তু এখানেই বোঝা যাবে মাঠে তারা প্রেসার কিভাবে হ্যান্ডেল করে। কারণ ফাইনাল ম্যাচেই এটাই বড় পার্থক্য হয়ে যাবে। যেহেতু আমার টিমের বেশিরভাগই তরুণ…তারা খুব মাঠের ভেতর ফাইট (যুদ্ধ) করে। যারা মাঠে ফাইট করে তাদের জেতার সুযোগ বেশি থাকে।’

বিজ্ঞাপন

শুক্রবার (৮ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শিরোপা নির্ধারণী ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৭টায়।

সারাবাংলা/এমআরএফ/এসএন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন