বিজ্ঞাপন

নিজেদের রক্ষার্থে ফাঁকা গুলি চালায় বিজিবি

February 13, 2019 | 8:25 am

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঠাকুরগাঁও: ‘ভারতীয় ৫টি গরু আটকের পর বহরমপুরে সংঘবদ্ধ একটি চক্র বিজিবির ওপর দেশীয় ধারালো অস্ত্রসহ লাঠিসোটা নিয়ে হামলা চালায়। আত্মরক্ষায় সংঘবদ্ধ চোরাকারবারীদের ছত্রভঙ্গ করতে বিজিবি সদস্যরা ফাঁকা গুলি ছোড়ে।’

গ্রামবাসী-বিজিবির সংঘর্ষে শিশুসহ তিনজন নিহতের ঘটনায় মঙ্গলবার রাত পৌনে ১০টায় বিজিবি ঠাকুরগাঁও সেক্টরের লেজার ক্যান্টিনে ৫০ বিজিবি ব্যাটালিয়ন সংবাদ সম্মেলন করে। সেখানে লিখিত বক্তব্যে বিজিবির অধিনায়ক লে. কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ এ তথ্য জানান।

আরও পড়ুন: বিজিবি-‘চোরাকারবারি’ সংঘর্ষ, গুলিতে নিহত ৩

বিজ্ঞাপন

তিনি জানান, ভারতীয় ৫টি গরু আটকের পর বহরমপুরে সংঘবদ্ধ একটি চক্র বিজিবির ওপর দেশীয় ধারালো অস্ত্রসহ লাঠিসোটা নিয়ে হামলা চালায়। এতে ৫জন বিজিবির সদস্য আহত হয়। বিজিবিকে হত্যার উদ্দেশ্যে সংঘবদ্ধ চোরাকারবারীরা হামলা চালিয়ে অস্ত্র ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এসময় আত্মরক্ষায় সংঘবদ্ধ চোরাকারবারীদের ছত্রভঙ্গ করতে বিজিবি সদস্যরা ফাঁকা গুলি ছোড়ে।

পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ৫০ বিজিবির এই পরিচালক বলেন, বিজিবির গুলিতে নিহতরা যদি নিরপরাধ হয় তবে সে বিষয়ে পরে জানানো হবে। কত রাউন্ড গুলি বর্ষণ করা হয়েছে এ প্রশ্নে সঠিক উত্তর দেননি তিনি।

এ ঘটনায় সংঘবদ্ধ চোরাকারবারীদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলে জানান লে. কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে বিজিবি ঠাকুরগাঁও সেক্টর কমান্ডার কর্নেল শামসুল আরেফিনসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/ এমএইচ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন