বিজ্ঞাপন

জ্যাকবকে ‘জ্যাকব টাওয়ার’ নিয়ে সন্তুষ্ট থাকতে বললেন প্রধানমন্ত্রী

February 13, 2019 | 10:20 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

সংসদ ভবন থেকে: আওয়ামী লীগের আগের মেয়াদের মন্ত্রিসভার সদস্য ভোলার আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকবকে তার নামে নির্মিত ‘জ্যাকব টাওয়ার’ নিয়েই সন্তুষ্ট থাকতে বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, যখনই যে সরকার এসেছে, ভোলা থেকে কেউ না কেউ কিন্তু মন্ত্রী হয়েছে। আর ভোলার উন্নয়ন হয়েছে, এতে কোনো সন্দেহ নেই। তিনি (সংসদ সদস্য জ্যাকব) যে এলাকার কথা বলছেন, ওখানে কিন্তু জ্যাকব টাওয়ার হয়ে গেছে। সেই টাওয়ার দেখতে কিন্তু বহু লোক যায়। কাজেই আমার মনে হয়, এটা নিয়েই উনার সন্তুষ্ট থাকা উচিত।

বুধবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রীর প্রশ্নোত্তর পর্বে আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকবের সম্পূরক প্রশ্নের জবাবে এ কথা বলেন শেখ হাসিনা।

বিজ্ঞাপন

এদিন সংসদে প্রধানমন্ত্রীর প্রশ্নোত্তর পর্বে সম্পূরক প্রশ্ন করার সুযোগ পান জ্যাকব। প্রশ্ন করতে গিয়ে তিনি নিজ এলাকা ভোলার বিশদ বিবরণ তুলে ধরতে থাকেন। স্পিকার তাকে দুই দফা বক্তব্য সংক্ষেপ করার নির্দেশও দেন। এরপরও জ্যাকব তার এলাকার বর্ণনা দিতে থাকলে স্পিকার নিজেই ফ্লোর নিয়ে বলেন, প্রশ্নটি সম্পূরক নয়, তার এলাকাভিত্তিক।

পরে এই প্রশ্নের জবাব দিতে গিয়েই প্রধানমন্ত্রী ‘জ্যাকব টাওয়ার’ নিয়ে জ্যাকবকে সন্তুষ্ট থাকতে বলেন।

উল্লেখ্য, ভোলা জেলা শহর থেকে ৭০ কিলোমিটার দূরে বঙ্গোপসাগরের উপকূল ঘেঁষে উপজেলা শহর চরফ্যাশনে একটি ওয়াচ টাওয়ার বসানো হয়। এর নাম জ্যাকব ওয়াচ টাওয়ার, যা জ্যাকব টাওয়ার নামেই পরিচিত।

বিজ্ঞাপন

২০১৩ সালের ফেব্রুয়ারিতে এই টাওয়ার নির্মাণের কাজ শুরু হয়। কাজ শেষ হতে সময় লাগে পাঁচ বছর। টাওয়ারটির নির্মাণকালে বন ও পরিবেশ মন্ত্রণালয়ের উপমন্ত্রী ছিলেন আব্দুল্লাহ জ্যাকব। টাওয়ারটি নির্মাণ করতে ২০ কোটি টাকা খরচ হয়। এর উচ্চতা ২২৫ ফুট। এক একর জমি নিয়ে টাওয়ার নির্মাণ প্রকল্প বাস্তবায়ন করে চরফ্যাশন পৌরসভা। মাটির ৭৫ ফুট নিচ থেকে ঢালাই-পাইলিং ফাউন্ডেশনের ওপর সম্পূর্ণ ইস্পাত নির্মিত এই টাওয়ারটি ৮ মাত্রার ভূমিকম্প সহ্য করতে পারবে।

সারাবাংলা/এএইচএইচ/এনআর/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন