বিজ্ঞাপন

ঠাকুরগাঁওয়ের ঘটনায় ব্যবস্থা নেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

February 14, 2019 | 2:31 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: ঠাকুরগাঁওয়ের হরিপুরে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের গুলিতে তিন গ্রামবাসী নিহতের ঘটনায় আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, ‘কেউই আইনের ঊর্ধ্বে নয়।’

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় রাজধানীর আগারগাঁওয়ের কোস্টগার্ডের সদর দফতরে ‘কোস্টগার্ড দিবস’ এর আলোচনা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

ঠাকুরগাঁওয়ের হরিপুরে বিজিবি সদস্যদের সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষের সময় গুলিতে তিনজন নিহত হয়েছে, এ ধরনের ঘটনায় সাধারণত তদন্ত হয় না; এ ঘটনায় সুষ্ঠু তদন্ত হবে কিনা জানতে চাইলে মন্ত্রী এসব কথা বলেন।

বিজ্ঞাপন

তবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ ধরনের বড় ঘটনায় তদন্ত হবে কিনা জানতে চাইলে তিনি কোনো উত্তর দেননি মন্ত্রী।

প্রসঙ্গত, গত ১২ ফেব্রুয়ারি সকাল ১১টার দিকে ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলায় গ্রামবাসীর সঙ্গে বিজিবির ‘সংঘর্ষ’ চলাকালে গুলিতে তিনজন নিহত হন। নিহতরা হলেন- নবাব (৩৫), জয়নুল (১২) ও সাদেক মিয়া (৪০)। এ ঘটনায় অন্তত ১৬ জন আহত হয়েছেন। আহতরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন।

এলাকাবাসীর দাবি, বাড়িতে লালনপালন করা একটি গরু স্থানীয় যাদুরানী বাজারে নিয়ে যাচ্ছিলেন বহরমপুর এলাকার মাহবুব আলী। বিজিবির সদস্যরা ভারতীয় চোরাই গরু ভেবে তা আটক করে ক্যাম্পে নিয়ে যাচ্ছিলেন। এসময় বিজিবি সদস্যদের সঙ্গে প্রথমে মাহবুবের পরিবার, পরে গ্রামবাসীর সংঘর্ষ শুরু হয়। এতে তিনজন নিহত হন।

বিজ্ঞাপন

তবে বিজিবি বেতনা ক্যাম্পের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ দাবি করে বলেছেন, ‘চোরাকারবারীদের সঙ্গে বিজিবির সদস্যদের সংঘর্ষ হয়। একপর্যায়ে বিজিবির সদস্যদের ওপর অস্ত্র নিয়ে হামলা চালায় চোরাকারবারীরা। এসময় বিজিবির সদস্যরা প্রাণরক্ষায় গুলি চালায়। তবে বিষয়টি নিয়ে তদন্ত হবে।’

সারাবাংলা/ইউজে/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন