বিজ্ঞাপন

চবি ক্যাম্পাসে সূর্যাস্ত থেকে ভোর পর্যন্ত মিছিল-সমাবেশ নিষিদ্ধ

February 14, 2019 | 9:42 pm

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাসে প্রশাসনের অনুমতি ছাড়া সন্ধ্যার পর মিছিল-সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যদের সঙ্গে হল প্রভোস্ট কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সম্প্রতি রাতের বেলা ক্যাম্পাসে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘাতের পর বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নেয়।

এ বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আলী আজগর চৌধুরী সারাবাংলাকে বলেন, ‘হঠাৎ করে রাতের বেলা ক্যাম্পাসে মিছিল বের করা হচ্ছে। অনেক ছাত্র হল থেকে বেরিয়ে ক্যাম্পাসে চলে আসছে। এটা আমরা বন্ধ করতে চাই। সেজন্য রাতের বেলা অর্থাৎ সূর্যাস্তের পর থেকে ভোর পর্যন্ত ক্যাম্পাসে সব ধরণের মিছিল-সমাবেশ বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। তবে অনুমতি সাপেক্ষে করা যাবে।’

বিজ্ঞাপন

কয়েকদিন আগে প্রভোস্ট কমিটির সদস্যদের সঙ্গে প্রক্টরিয়াল বডির সদস্যরা বসে এই সিদ্ধান্ত নিয়েছেন জানিয়ে আলী আজগর চৌধুরী বলেন, ‘আজ (বৃহস্পতিবার) থেকে সেটা আমরা কার্যকর করেছি।’

এর আগে গত ৫ ফেব্রুয়ারি রাতে এবং পরদিন দুপুরে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে শাটল ট্রেনে ছাত্রলীগের বগিভিত্তিক গ্রুপ সিক্সটি নাইন ও চুজ ফ্রেন্ডস উইথ কেয়ারের (সিএফসি) কর্মীরা সংঘাতে জড়ান। নগরীর ষোলশহর রেল স্টেশনে সিক্সটি নাইন গ্রুপের এক কর্মীকে প্রতিপক্ষের মারধরের জেরে এই সংঘাতের ঘটনা ঘটে।

এরপর থেকে প্রতিদিন রাতেই দু’পক্ষের নেতাকর্মীরা দু’টি ছাত্রাবাসের সামনে অবস্থান নিচ্ছেন বলে তথ্য আছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে। এই অবস্থায় অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এসএমএন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন