বিজ্ঞাপন

ইস্ট জোনকে বাঁচালেন মুমিনুল

January 18, 2018 | 6:27 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

লক্ষ্য ছিল ২৫৮ রানের, দুই সেশনেরও বেশি বাকি ছিল। কিন্তু ইসলামি ব্যাংক ইস্ট জোন সেটি তাড়া করতে গিয়েই অলআউট হয়ে যেতে পারত। তবে, একজন দাঁড়িয়ে গেলেন প্রাচীর হয়ে, তার দারুণ সেঞ্চুরিতেই ম্যাচ বাঁচালো ইস্ট জোন। মুমিনুল হক অধিনায়ক হয়ে পথ দেখিয়েছেন সামনে থেকেই।

বিসিবি নর্থ জোনের সঙ্গে খেলাটা শেষ পর্যন্ত ড্র হয়। অমীমাংসিতভাবে শেষ হয়েছে প্রাইম ব্যাংক সাউথ জোন ও ওয়ালটন সেন্ট্রাল জোনের ম্যাচটাও।

২৪৯ রানে এগিয়ে থেকে তৃতীয় দিন শেষ করেছিল নর্থ জোন। ৯ রান যোগ করেই অলআউট হয়ে যায় তারা। ইস্ট জোনের সামনে লক্ষ্য দাঁড়ায় ২৫৮। ৩৯ রানে ইমতিয়াজ হোসেনকে হারানোর পর লিটন দাশের সঙ্গে জুটি বাঁধেন মুমিনুল হক। দুজনের জুটিটা যখন জমে উঠেছে, তখন ৪৮ রানে আউট হয়ে যান লিটন।

বিজ্ঞাপন

এর পরেই হঠাৎ করে ধস নামে ইস্ট জোনের ইনিংসে। আশরাফুল, জাকির গেছেন দুই অঙ্ক ছোঁয়ার আগে, একটা সময় ১৫৩ রানে ৫ উইকেট হারিয়ে বসে ইস্ট জোন। কিন্তু মুমিনুল আরেক প্রান্তে খেলেছেন তার মতো। ৭৩ বলে পেয়েছেন ফিফটি, সেঞ্চুরির জন্য খেলেছেন ১৪৫ বল। তার ইনিংসটাই নিশ্চিত করে দিয়েছে, ম্যাচ ড্রই হচ্ছে।

সেন্ট্রাল জোন ও সাউথ জোনের ম্যাচে অবশ্য তেমন কোনো রোমাঞ্চই ছিল না। আগের দিন ৩১৩ রানে ২ উইকেট নিয়ে দিন শেষ করেছিল সেন্ট্রাল জোন, আজ সকালেই ৮৩ রানে আউট হয়ে গেছেন রকিবুল হাসান। শেষ পর্যন্ত তারা অলআউট হয়েছে ৫০৫ রানে। আগের দিন ৫০০ উইকেট ছুঁয়েছিলেন আবদূর রাজ্জাক, আজ পেয়েছেন আরও তিন উইকেট। তিনটি উইকেট পেয়েছেন মোসাদ্দেক হোসেন।

আনুষ্ঠানিকতার দ্বিতীয় ইনিংসে সাউথ জোন শেষ করেছে ১২০ রানে ৩ উইকেট নিয়ে। ৫০ করে অপরাজিত ছিলেন শাহরিয়ার নাফীস।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন