বিজ্ঞাপন

ইমক্যাব নির্বাচনে সভাপতি বাসুদেব, সহ-সভাপতি কুদ্দুস

February 15, 2019 | 5:13 pm

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

বাংলাদেশে কর্মরত ভারতের বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধিদের সংগঠন ‘ইন্ডিয়ান মিডিয়া করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন, বাংলাদেশ’ (ইমক্যাব) এর নির্বাচনে বাসুদেব ধর সভাপতি নির্বাচিত হয়েছেন। তিনি দৈনিক স্টেটসম্যান, কলকাতার হয়ে দায়িত্ব পালন করছেন।

এছাড়া, দৈনিক আনন্দবাজার পত্রিকার কুদ্দুস আফ্রাদ  হয়েছেন সহ-সভাপতি। দৈনিক দেশের কথা, আগরতলার রফিকুল ইসলাম সবুজ সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন। যুগ্ম -সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ইন্ডিয়া টুডের  শাহিদুল হাসান খোকন।

চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশের দিন শুক্রবার (১৫ ফ্রেব্রুয়ারি) নির্বাহী কমিটির ১১টি পদে একক প্রার্থী থাকায় নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান, সিনিয়র সাংবাদিক হারুন হাবীব ও সদস্য খায়রুজ্জামান কামালসহ সবাইকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন।

বিজ্ঞাপন

নির্বাচিত অন্যরা হলেন কোষাধ্যক্ষ মাছুম বিল্লাহ (দৈনিক যুগশঙ্খ,কলকাতা/গুয়াহাটি), সাংগঠনিক সম্পাদক মীর আফরোজ জামান (ইউনাইটেড নিউজ অব ইন্ডিয়া-ইউএনআই) এবং নির্বাহী সদস্য আনিসুর রহমান (পিটিআই), আমিনুল হক ভুইয়া (এই সময়, কলকাতা), লায়েকুজ্জামান (দৈনিক দিন দর্পণ, কলকাতা), রাজিব খান (জি আকাশ মিডিয়া) ও আবু আলী (দৈনিক জাগরণ, আগরতলা)।

এছাড়া গঠনতন্ত্র অনুযায়ী বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক দীপ আজাদ (টাইমস নাউ টিভি) পদাধিকার বলে নির্বাহী কমিটির সদস্য থাকবেন।

প্রসঙ্গত, ইমক্যাব নির্বাচনের (২০১৯-২০২০) ভোট গ্রহণের নির্ধারিত তারিখ ছিল ১৭ ফেব্রুয়ারি। গত ১২ ফেব্রুয়ারি ছিল মনোনয়নপত্র গ্রহণ ও জমা দেওয়ার সময়। ১৪ ফেব্রুয়ারি ছিল মনোনয়নপত্র প্রত্যাহারের দিন। তবে সব পদেই একটি করে মনোনয়নপত্র জমা পড়ায় সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

বিজ্ঞাপন

ইমক্যাব এর দ্বি-বার্ষিক সাধারণ সভা আগামী ১৭ ফেব্রুয়ারি ২০১৯ বেলা সাড়ে ১১ টায় ঢাকার একটি হোটেলে অনুষ্ঠিত হবে। সংগঠনের সভাপতি বাসুদেব ধর ও সাধারণ সম্পাদক দীপ আজাদ সকল সদস্যকে নির্ধারিত সময়ে সভায় উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছেন।

সারাবাংলা/এনএইচ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন