বিজ্ঞাপন

ইডেনের সাবেক অধ্যক্ষ খুন: গৃহকর্মীসহ ২ জন রিমান্ডে

February 16, 2019 | 6:12 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: সরকারি ইডেন মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ মাহফুজা চৌধুরী পারভীন খুনের ঘটনায় গৃহকর্মী স্বপ্নাসহ দুই আসামির চারদিন করে রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত। শনিবার (১৬ ফেব্রুয়ারি) বিকালে শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম শাহিনূর রহমান এ রিমান্ডের আদেশ দেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন—গৃহকর্মী রিতা আক্তার ওরফে স্বপ্না ও দুই গৃহকর্মীর সহযোগী রুনু বেগম ওরফে রাকিবের মা।

এদিন মামলাটির তদন্ত কর্মকর্তা নিউমার্কেট থানার এসআই আলমগীর হোসেন মজুমদার আসামিদের আদালতে হাজির করে মামলার তদন্ত স্বার্থে ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

বিজ্ঞাপন

আরও পড়ুন: স্বর্ণালঙ্কার ও টাকার লোভে খুন করা হয় ইডেন কলেজের অধ্যক্ষকে

রিমান্ড আবেদনে বলা হয়, আসামিরা তাদের নাম-ঠিকানা গোপন করে মিথ্যা নাম-ঠিকানা দিয়ে ঢাকা শহরের বিভিন্ন বাসায় গৃহকর্মী হিসেবে যোগ দিয়ে বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড করে। অজ্ঞাতনামা পলাতক আসামিরা পরস্পর যোগসাজসে মাহফুজা চৌধুরী পারভীনকে একা পেয়ে শ্বাস রোধ করে হত্যা করে।  এরপর তারা ২০ ভরি স্বর্ণ, একটা মোবাইল ফোনসহ নগদ ৫০ হাজার টাকা চুরি করে নিয়ে পালিয়ে যায়।  পলাতক আসামিদের গ্রেফতারসহ লুট হওয়া মালামাল উদ্ধারের লক্ষ্যে আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য এ রিমান্ড প্রয়োজন বলে আবেদনপত্রে উল্লেখ করে তদন্ত কর্মকর্তা।

এদিকে, আসামি রুনু বেগমের পক্ষে তার আইনজীবী এ কে এম আসাদুজ্জামান রিমান্ড বাতিল পূর্বক জামিনের আবেদন করেন।  তবে অন্য আসামি রিতা আক্তারের পক্ষে কোনো আইনজীবী ছিলেন না।

বিজ্ঞাপন

শুনানি শেষে  আসামিদের জামিন নামঞ্জুর করে প্রত্যেকের চারদিন করে রিমান্ডের আদেশ দেন আদালত।

এরআগে, শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) সকালে তাদের গ্রেফতার করা হয়।

উল্লেখ্য, গত ১০ ফেব্রুয়ারি রাত ৮টার দিকে রাজধানীর এলিফ্যান্ট রোডের সুকন্যা টাওয়ার ভবনে নিজ বাসা থেকে ইডেন কলেজের সাবেক অধ্যক্ষ মাহফুজা চৌধুরী পারভীনের লাশ উদ্ধার করে পুলিশ।  হত্যাকাণ্ডের পর থেকেই ওই বাসার গৃহকর্মীরা নিখোঁজ ছিল।

এরপর ১১ ফেব্রুয়ারি নিহতের স্বামী ইসমত কাদির গামা দুই গৃহকর্মী স্বপ্না (৩০) ও রেশমাকে (৩৬) আসামি করে নিউমার্কেট থানায় মামলা দায়ের করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এমএনএইচ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন