বিজ্ঞাপন

আবুধাবি যাচ্ছেন প্রধানমন্ত্রী

February 17, 2019 | 3:49 am

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

বিজ্ঞাপন

তিন দিনব্যাপী সরকারি জার্মান সফর শেষ করে সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবি যাত্রা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বার্তা সংস্থা বাসস অনুসারে, রোববার (১৭ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী ইত্তিহাদ এয়ারওয়েজের একটি বিমান মিউনিখের স্থানীয় সময় রাত ৯টা ৪০ মিনিট (বাংলাদেশ সময় রাত ২টা ৪০ মিনিট রোববার) মিউনিখ আন্তর্জাতিক বিমান বন্দর থেকে আবুধাবির উদ্দেশ্যে রওনা দেওয়ার কথা রয়েছে।

ফ্লাইটটি আগামীকাল আবুধাবির স্থানীয় সময় সকাল ৬টা ৪৫ মিনিটে আবুধাবি আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছার কথা রয়েছে।

বিজ্ঞাপন

বাসস জানিয়েছে, সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান বিমান বন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাবেন।

প্রসঙ্গত, গত মাসে চতুর্থবারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করার পর শেখ হাসিনা তার প্রথম বিদেশ সফর হিসেবে মিউনিখ আন্তর্জাতিক নিরাপত্তা সম্মেলনে যোগ দিতে জার্মানি যান।

সম্মেলনের ৫৫তম এডিশনের সাইডলাইনে প্রধানমন্ত্রী স্বাস্থ্য সংকট বিষয়ক একটি গোলটেবিলে বক্তৃতা করেন এবং নিরাপত্তা হুমকি হিসেবে জলবায়ু পরিবর্তন বিষয়ে একটি প্যানেল আলোচনায় অংশ নেন।

বিজ্ঞাপন

সংযুক্ত আরব আমিরাত সফরকালে শেখ হাসিনা রোববার আবুধাবি জাতীয় প্রদর্শনী কেন্দ্রে আন্তর্জাতিক প্রতিরক্ষা প্রদর্শনীর উদ্বোধনী অধিবেশনে যোগ দেবেন।

প্রধানমন্ত্রী এখানে আবুধাবির যুবরাজ শেখ মোহাম্মদ বিন জায়েদ বিন সুলতান আল নাহিয়ানের সঙ্গে সাক্ষাৎ এবং সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী ও দুবাই আমিরাতের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মকতুমের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করতে পারেন।

এছাড়া আল বাহার প্রাসাদে সংযুক্ত আরব আমিরাতের প্রতিষ্ঠাতা ও প্রথম প্রেসিডেন্ট এবং দুবাইয়ের শাসক মরহুম শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ানের স্ত্রী শেখা ফাতিমা বিনতে মোবারক আল কেতবির সঙ্গেও সাক্ষাৎ করবেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী সেন্ট রেজিস আবুধাবি হোটেলে একটি কমিউনিটি অনুষ্ঠানে যোগ দেবেন। আমিরাত সফরকালে প্রধানমন্ত্রী এই হোটেলে অবস্থান করবেন।

বিজ্ঞাপন

তিনি ২০ ফেব্রুয়ারি সকালে দেশে ফিরবেন। (বাসস)

সারাবাংলা/ আরএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন