বিজ্ঞাপন

আবুধাবি পৌঁছেছেন প্রধানমন্ত্রী

February 17, 2019 | 2:16 pm

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

ঢাকা: জার্মানির মিউনিখে তিন দিনের সরকারি সফর শেষে আন্তর্জাতিক প্রতিরক্ষা মেলায় (আইডিইএক্স-২০১৯) যোগ দিতে আবুধাবি পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে ইত্তেহাদ এয়ারলাইন্সের একটি ফ্লাইট স্থানীয় সময় সকাল ৬টা ৪০ মিনিটে আবুধাবি ইন্টারন্যাশনাল বিমানবন্দরে অবতরণ করে বলে জানায় বাংলাদেশে সংবাদ সংস্থা (বাসস)।

বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান আমিরাতে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান। এরপর মোটর শোভযাত্রায় প্রধানমন্ত্রীকে আবুধাবির সেন্ট রেজিস হোটেলে নিয়ে যাওয়া হয়। আমিরাতে অবস্থানকালে শেখ হাসিনা এখানেই অবস্থান করবেন।

বিজ্ঞাপন

এর আগে, আন্তর্জাতিক নিরাপত্তা সম্মেলনে যোগদানের জন্য জার্মানিতে ৩ দিনের সরকারি সফর শেষ করে প্রধানমন্ত্রী আমিরাতের রাজধানী আবুধাবির উদ্দেশে স্থানীয় সময় রাত ৯টা ৪০ মিনিটে মিউনিখ আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন।

আমিরাত সফরকালে শেখ হাসিনা আজ আবুধাবি ন্যাশনাল এক্সিভিশন সেন্টারে (এডিএনইসি) আন্তর্জাতিক প্রতিরক্ষা মেলার (আইডিইএক্স-২০১৯) উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন।

এরপর আবুধাবির যুবরাজ শেখ মোহাম্মদ বিন জায়েদ বিন সুলতান আল নাহিয়ানের সঙ্গে সাক্ষাৎ এবং সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী এবং দুবাই আমিরাতের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মকতুমের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন। এছাড়া, সেন্ট রেজিস আবুধাবি হোটেলে একটি কমিউনিটি অনুষ্ঠানে যোগ দেবেন তিনি।

বিজ্ঞাপন

চতুর্থবারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণের পর জার্মানি ও ইউএই’তে প্রথম বিদেশ সফরে বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) মিউনিখে পৌঁছান। তিনি দুই দিনের মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগ দেন।

সম্মেলনের ৫৫তম পর্বে পাশাপাশি প্রধানমন্ত্রী স্বাস্থ্য সংকট বিষয়ক একটি গোলটেবিলে বক্তৃতা করেন এবং নিরাপত্তা হুমকি হিসেবে জলবায়ু পরিবর্তন বিষয়ে একটি প্যানেল আলোচনায় অংশ নেন।

এছাড়া, আন্তর্জাতিক ফৌজদারি আদালত (আইসিসি)’র প্রধান কৌঁসুলি ড. ফাতু বেনসুদা ও পরমাণু অস্ত্র বিলুপ্তিকরণ বিষয়ক আন্তর্জাতিক প্রচারণার নির্বাহী পরিচালক নোবেল বিজয়ী বেট্রিস ফিন পৃথকভাবে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছেন।

আগামী ২০ ফেব্রুয়ারি সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরবেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএইচ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন