বিজ্ঞাপন

পৌনে ২ কোটি টাকার পণ্যসহ ৩ কাভার্ড ভ্যান আটক

February 19, 2019 | 2:20 am

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: পৌনে ২ কোটি টাকার পণ্যসহ তিনটি কাভার্ড ভ্যান আটক করেছে ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেট। বন্ড সুবিধার আওতায় শুল্কমুক্ত পণ্য আমদানি করে চোরাই পথে খোলাবাজারে বিক্রি প্রতিরোধে বিশেষ এই অভিযান পরিচালনা করে সংস্থাটি।

সোমবার (১৮ ফেব্রুয়ারি) রাতে সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেটের সহকারী কমিশনার মো. আল আমিন।

সহকারী কমিশনার জানান, কমিশনারের নির্দেশনা ও যুগ্ম কমিশনারের তত্ত্বাবধানে সহকারী কমিশনার মনোয়ার হোসেনের নেতৃত্বে একটি প্রিভেন্টিভ টিম শনিবার (১৬ ফেব্রুয়ারি) সারারাত পুরাতন ঢাকার ইসলামপুর, বাবুবাজার, গুলিস্তান এলাকায় অভিযান চালায়। এসময় বন্ডেড পণ্য অবৈধ অপসারণের অভিযোগে তিনটি কভার্ড ভ্যান আটক করা হয়।

বিজ্ঞাপন

ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেট সূত্রে জানা যায়, কাভার্ড ভ্যান তিনটির রেজিস্ট্রেশন নম্বর ঢাকা-ট ১১৮৩৪১, ঢাকা ট-২২৩০৬৫ ও ঢাকা ট-১১৫০১০। এসব গাড়ি থেকে যথাক্রমে ১৭ হাজার ৭১০ কেজি ডুপ্লেক্স বোর্ড, ১৯ হাজার ৪০০ কেজি ডুপ্লেক্স বোর্ড ও ১৪ হাজার ৩০৭ কেজি আর্ট কার্ড জব্দ করা হয়। আর অভিযুক্ত প্রতিষ্ঠানগুলো হলো— অলিম্পিক অ্যাকসেসরিজ, জিএমএস ট্রিমস ও বাঁধন পেপারস। শুল্ক ও করসহ আটক পণ্যের মোট মূল্য প্রায় পৌনে ২ কোটি টাকা।

সহকারী কমিশনার আল আমিন আরও জানান, অভিযুক্ত প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে কাস্টমস আইনে বিভাগীয় মামলা দায়েরসহ প্রতিষ্ঠানগুলোর বন্ডিং কার্যক্রম খতিয়ে দেখা হচ্ছে। বন্ড সুবিধার অপব্যবহার প্রতিরোধে এবং দেশীয় শিল্প সুরক্ষায় চেয়ারম্যান, জাতীয় রাজস্ব বোর্ডের নির্দেশনায় কমিশনার এস এম হুমায়ূন কবীরের নেতৃত্বে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন