বিজ্ঞাপন

শাহজালালে ৮০১ গ্রাম সোনার বার আটক

February 19, 2019 | 3:30 am

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৮০১ গ্রাম সোনার বার আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। সোমবার (১৮ ফেব্রুয়ারি) রাতে সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মো সহিদুল ইসলাম।

মহাপরিচালক জানান, গতকাল (রোববার) বিকেলে রিয়াদ থেকে বাংলাদেশ বিমানের বিজি ০৪০ ফ্লাইটে দেশে আসা পাঁচ যাত্রীর কাছ থেকে ১০টি সোনার বার ও ছয়টি সোনার কয়েনসহ মোট ৮০১ গ্রাম সোনা আটক করা হয়। যাত্রীরা কোনো ধরনের ঘোষণা ছাড়াই গ্রিন চ্যানেল অতিক্রম করে বাইরে বের হওয়ার সময় বিশেষ কায়দায় তাদের মানি ব্যাগ, প্যান্ট ও হ্যান্ডব্যাগে লুকনো অবস্থায় শুল্ক গোয়েন্দা দল তা উদ্ধার করে।

ড. সহিদুল আরও জানান, শুল্ক গোয়েন্দা জানতে পারে, বিজি০৪০ ফ্লাইটে সোনা চোরাচালান হবে। এ তথ্যের ভিত্তিতে ওই ফ্লাইটের ৮ নম্বর বেল্টে গোয়েন্দা দল তীক্ষ্ণ নজর রাখে। নজরদারির এক পর্যায়ে যাত্রীদের শনাক্ত করা হয় এবং পর্যবেক্ষণে রাখা হয়। পরে তারা গ্রিন চ্যানেল অতিক্রম করে বাইরে বের হওয়ার প্রাক্কালে তাদের তল্লাশি করা হয়। একপর্যায়ে যাত্রীদের তল্লাশি করে মোট ১০টি সোনার বার ও ছয়টি সোনার কয়েন উদ্ধার ও আটক করা হয়।

বিজ্ঞাপন

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক জানান, আটক সোনার বারের মূল্য প্রায় ৪০ লাখ ৬০ হাজার টাকা। আটক সোনা ও যাত্রীর বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে।

সারাবাংলা/এসজে/টিআর

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন