বিজ্ঞাপন

জঙ্গি-মাদক-সন্ত্রাস-দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থান নারী এমপিদের

February 20, 2019 | 12:35 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

সংসদ ভবন থেকে: জাতীয় সংসদে জনগণের পক্ষে কথা বলার প্রত্যয় জানিয়েছেন জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের নবনির্বাচিত সংসদ সদস্যরা। সরকারি দলের এমপিরা বলছেন, জাতির জনকের স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রীর নিদের্শে কাজ করে যাবেন তারা। বিরোধী দলীয় এমপিরা বলছেন, সরকার জনগণের পক্ষে কাজ না করলে তার বিরুদ্ধে সরব থাকবেন সংসদে। আর সরকারি ও বিরোধী দলীয় সব নারী এমপিদের সকলেই বলছেন, জঙ্গিবাদ, মাদক, সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার থাকবেন তারা।

বুধবার (২০ ফেব্রুয়ারি) শপথ নেওয়ার পর সারাবাংলাকে দেওয়া তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এমন কথাই বলেছেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্যরা। এদিন সকাল সাড়ে ১০টায় শেরে বাংলা নগরে সংসদ ভবনের পূর্ব ব্লকের প্রথম লেভেলের শপথ কক্ষে অনুষ্ঠিত হয় নারী এমপিদের শপথগ্রহণের আনুষ্ঠানিকতা।

আরও পড়ুন- সুবর্ণা মুস্তাফা আনন্দিত, ভীতও

শপথ অনুষ্ঠান শেষে জানতে চাইলে জাতীয় পার্টি থেকে তৃতীয়বারের মতো সংরক্ষিত নারী এমপি হিসেবে নির্বাচিত হওয়া রওশন আরা মান্নান সারাবাংলাকে বলেন, তৃতীয়বারের মতো সংসদে এসেছি। তবে এবারে নির্বাচিত হওয়াটা কঠিন ছিল। আগের চেয়ে অনেক বেশি প্রতিযোগিতা করতে হয়েছে দলে। শেষ পর্যন্ত এবারও সংসদে আসার সুযোগ পেয়ে ভালো লাগছে।

বিজ্ঞাপন

রওশন আরা মান্নান বলেন, ‘আমরা এখন সংসদে বিরোধী দলে আছি। সংসদে আমরা সরকারের ভালো কাজকে ভালো বলব, খারাপ কাজের বিরোধিতা করব। জনগণের পক্ষে কথা বলব। এই সংসদ জনগণের আশা-আকাঙ্ক্ষা ও প্রত্যাশা পূরণ করবে।’

শপথ অনুষ্ঠান শেষে যখন বেরিয়ে আসেন, তখনও আওয়ামী লীগ থেকে নারী এমপি হিসেবে শপথ নেওয়া হোসনে আরার চোখে জল। আবেগে আপ্লুত হোসনে আরা বলেন, ‘ভালো লাগছে, তা তো দেখতেই পাচ্ছেন। সংসদে আসার সুযোগ পেয়েছি, জনগণের সেবা করব। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে যেখানে ঝাঁপিয়ে পড়া দরকার, পড়ব। আমরা রাজপথের লড়াকু সৈনিক। পিছু হঠতে জানি না।’

আরও পড়ুন- শপথ নিলেন সংরক্ষিত মহিলা এমপিরা

চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে একাদশ সংসদের নেতৃত্বে থাকা শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে এই নারী এমপি বলেন, প্রধানমন্ত্রীর কাছে বিশেষ কৃতজ্ঞতা জানাই যে তিনি পার্লামেন্টে আসার সুযোগ করে দিয়েছেন। সেই সুযোগ কাজে লাগাব। দুর্নীতি, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে সংসদের ভেতরে ও বাইরে সবসময় লড়াই করে যাব।

বিজ্ঞাপন

জাতীয় পার্টির সালমা ইসলামও তৃতীয়বারের মতো সংরক্ষিত নারী এমপি হয়েছেন এবার। এ কারণে দলীয় চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের প্রতি কৃতজ্ঞতা জানান। পাশাপাশি অভিনন্দন জানান প্রধানমন্ত্রী ও স্পিকারকেও। তিনি বলেন, ‘এ নিয়ে চারবারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন শেখ হাসিনা। তাকে অভিনন্দন জানাই। আমাদের স্পিকারও তৃতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন। তিনি দেশের নারীদের মুখ উজ্জ্বল করেছেন। নারী ক্ষমতায়নে তাদের দু’জনেই প্রশংসনীয় ভূমিকা রেখেছেন। তাদের অভিনন্দন জানাই।’

সালমা ইসলাম বলেন, আমরা সংসদের বিরোধী দল। তাই বিরোধী দলের ভূমিকাই আমরা পালন করব। সরকার ভালো কাজ করলে প্রশংসা করব, খারাপ কাজ করলে প্রতিবাদ জানাব।

তিনি আরও বলেন, আমি জনগণের কথা বলার জন্য সবসময় প্রস্তুত। জঙ্গি, মাদক, সন্ত্রাস, দুর্নীতি— এরাই আমার দেশের শত্রু, আমার শত্রু। আমার বাংলার জনগণ আমার মিত্র। তাই তাদের কাজ করব।

সংরক্ষিত মহিলা আসনে আওয়ামী লীগের আরেক নারী এমপি অপরাজিতা হক তাকে মনোনয়ন দেওয়ায় দলীয় সভাপতি শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানান। তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে যা কিছু করা প্রয়োজন, তার সবই করবেন।

বিজ্ঞাপন

অপরাজিতা হক বলেন, সংসদে মানুষের কথা বলব। এই সরকার নারীবান্ধব, নারীর ক্ষমতায়নের জন্য অনেক কিছু করেছে। আমিও নারীর ক্ষমতায়নের জন্য কাজ করতে চাই।

সারাবাংলা/এএইচএইচ/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন