বিজ্ঞাপন

সুয়ারেজের গোল খরা, চিন্তিত নন ভালভারদে

February 20, 2019 | 3:15 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

গোল খরায় ভুগছেন বার্সেলোনার উরুগুইয়ান ফরোয়ার্ড লুইস সুয়ারেজ। প্রতিপক্ষের রক্ষণভাগে আক্রমণের জন্য অন্যতম অস্ত্র হলেও চ্যাম্পিয়নস লিগের চলতি আসরের শেষ পাঁচ ম্যাচে গোলের দেখা পাননি তিনি। ক্লাব লিঁও’র বিপক্ষে মঙ্গলবারের (১৯ ফেব্রুয়ারি) ম্যাচেও গোল পাননি এই তারকা। তবে এ নিয়ে চিন্তায় নেই বার্সা কোচ আর্নেস্তো ভালভারদে।

চ্যাম্পিয়নস লিগে নিজের শেষ ১৭টি ম্যাচে মাত্র ১টি গোল করেছেন সুয়ারেজ। সেটিও ২০১৫ সালে। এরপর চ্যাম্পিয়নস লিগে আর জালের দেখা পাওয়া হয়নি ৩২ বছর বয়সী স্ট্রাইকারের।

মঙ্গলবার রাতে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে লিঁও বিপক্ষে মাঠে নেমেছিল বার্সা। তবে লিঁও’র মাঠে এই ম্যাচে গোলশূন্য ড্র করেই ফিরেছে কাতালানরা। ম্যাচে বেশক’টি সহজ সুযোগ পেয়েও হাতছাড়া করেন সুয়ারেজ।

বিজ্ঞাপন

চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ১৬টি গোল পেয়েছেন উরুগুইয়ান এই স্ট্রাইকার। তবে সবশেষ ৫ ম্যাচে কোনো গোল পাওয়া হয়নি তার। আর শেষ ১০ ম্যাচে পেয়েছেন দুটি গোল।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে কোচ ভালভারদে বলেন, এই ফরোয়ার্ডকে নিয়ে চিন্তিত নন তিনি। বার্সা কোচ বলেন, ‘এ জন্য আমি চিন্তিত নই। সে যদি দলে না থাকে, সেটা আমার জন্য চিন্তার বিষয় হয়ে দাঁড়াবে। সে গোলের সুযোগ না পেলেও সতীর্থদের জন্য সুযোগ তৈরি করে দেয়। প্রতিপক্ষরাও তাকে নিয়ে ভয়ে থাকে।’

তবে লিঁও’র বিপক্ষে শুধু সুয়ারেজই নয়, ২৫টি শট খেলেও গোল করতে পারেনি মেসি, দেম্বেলেরাও।

বিজ্ঞাপন

লিঁও’র বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর ফিরতি লেগে আগামী ১৩ মার্চ মাঠে নামবে বার্সা। ঘরের মাঠে সেই ম্যাচে জয় তুলে শেষ আটে যাওয়ার লড়াইয়ে নামবে ভারভারদের ছাত্ররা।

সারাবাংলা/এসএন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন