বিজ্ঞাপন

স্ত্রীকে ‘ম্যাজিস্ট্রেট’ বানিয়ে ভ্রাম্যমাণ আদালত চালাতে গিয়ে ধরা

February 20, 2019 | 10:38 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: স্ত্রী কথিত ম্যাজিস্ট্রেট। স্বামী কথিত পেশকার। আছেন কর্মকর্তা-কর্মচারীও। মাইক্রোবাসে করে ঘুরে ঘুরে চট্টগ্রামে পরিচালনা করেন কথিত ভ্রাম্যমাণ আদালতের অভিযান। আসলে ভ্রাম্যমাণ আদালতের নামে বিভিন্ন প্রতিষ্ঠানে গিয়ে ভয়ভীতি দেখিয়ে আদায় করেন টাকা।

বুধবার (২০ ফেব্রুয়ারি) রাতে নগরীর আকবর শাহ থানার কর্ণেলহাট এলাকায় একটি প্রতিষ্ঠানে কথিত অভিযান চালাতে গিয়ে ধরা পড়েছে স্বামীসহ দুজন। তবে কথিত ম্যাজিস্ট্রেট পালিয়ে যেতে সক্ষম হয়েছেন। গ্রেফতার দুজন হলেন ম্যাজিস্ট্রেট পরিচয়ধারী প্রতারক পারভীন আক্তারের (৩৫) স্বামী সৈয়দ মিজান উল্লাহ (৩৮) এবং তাদের সহযোগী ফারদিন আহমেদ (২৪)।

আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন সারাবাংলাকে বলেন, ‘কর্ণেলহাট এলাকায় একটি হারবাল প্রতিষ্ঠানে অভিযান চালাতে গিয়েছিল। পারভীন নিচে গাড়িতে বসা ছিল। মিজান ও ফারদিন প্রতিষ্ঠানে ঢুকে অভিযানের কথা জানায়। এ সময় ওই প্রতিষ্ঠানের কর্মকর্তারা ভয় পেয়ে যান। তখন মিজান জানান, ম্যাজিস্ট্রেট ম্যাডাম বলেছেন ২০ হাজার টাকা দিলে অভিযান হবে না। তারা ৫ হাজার টাকা দেন।

বিজ্ঞাপন

‘সেগুলো নিয়ে ২০ হাজার টাকার জন্য আবারও চাপ দিতে থাকলে একপর্যায়ে কথা কাটাকাটি হয়। তখন মিজান ওই প্রতিষ্ঠানের একজন কর্মকর্তাকে ধাক্কা দেন। এর মধ্যে ঘটনাস্থলে মানুষ জড়ো হয়ে যায়। তারা মিজান ও ফারদিনকে ধরে ফেলে। অবস্থা বেগতিক দেখে পারভীন দ্রুত গাড়ি নিয়ে পালিয়ে যায়।’

ওসি জানান, গ্রেফতারের পর তারা জানিয়েছে- এর আগে প্রতারণা করতে গিয়ে তারা নগরীর হালিশহর ও বন্দর এবং জেলার সাতকানিয়ায়ও গ্রেফতার হয়েছিল।

মিজানের বাড়ি চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায়। ফারদিনের বাড়ি কিশোরগঞ্জের বাজিতপুরে বলে ওসি জানান।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন