বিজ্ঞাপন

আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান বাতিল

February 23, 2019 | 6:17 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

গত ১৪ ফেব্রুয়ারি দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় পাকিস্তানি জঙ্গি সংগঠন জইশ-ই মহম্মদের হামলায় শহীদ হন ৪০ জন ভারতীয় জওয়ান। এর প্রভাব পড়েছে ভারত-পাকিস্তান ক্রিকেটে। ভারতের সাবেক ক্রিকেটার থেকে শুরু করে বর্তমান ক্রিকেটাররাও পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে বিশ্বকাপে খেলতে চাইছে না। এদিকে, পাকিস্তানি সাবেকদের মতো বর্তমান ক্রিকেটাররা ম্যাচটি খেলার পক্ষে। দুই দেশের ক্রিকেটীয় ঝামেলার মাঝে নতুন করে নিজেদের অবস্থান জানিয়ে দিয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আয়োজক কমিটি।

কাশ্মীরের পুলওয়ামায় ভয়াবহ সন্ত্রাসী হামলায় নিহতদের পরিবারের পাশে দাঁড়াতে আসন্ন আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান বাতিল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। দ্বাদশ আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান বাতিল করে ওই অনুষ্ঠান আয়োজনের অর্থ সন্ত্রাসী হামলায় নিহতদের পরিবারের মধ্যে বন্টন করার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই।

২০১৮ আইপিএল উদ্বোধনী অনুষ্ঠানের জন্য বাজেট ছিল ১৫ কোটিরও বেশি রুপি। বিসিসিআই সিদ্ধান্ত নিয়েছে প্রায় সমপরিমাণ অর্থই এবার ব্যয় হতো। সেগুলো এবার ভাগ করে দেয়া হবে নিহত জওয়ানদের পরিবারের মধ্যে। বিসিসিআইয়ের কমিটি অব অ্যাডমিনিস্ট্রেশনের (সিওএ) বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়। দিল্লিতে সিওএ কমিটির বৈঠকের পর সিওএ প্রধান বিনোদ রাই জানান, ‘আমরা এ বছর আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি। সেই অর্থ পুলওয়ামায় শহীদ পরিবারদের দেওয়া হবে।’

বিজ্ঞাপন

আগামী ২৩ মার্চ শুরু হবে দ্বাদশ আইপিএলের আসর। চেন্নাইয়ে আইপিএলের প্রথম ম্যাচে মুখোমুখি মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস ও বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ওদিকে, বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ ১৬ জুন। ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে ভারত-পাকিস্তান মহারণের দিকে তাকিয়ে ক্রিকেটবিশ্ব। ম্যাচ বয়কট করলে শাস্তির মুখে দাঁড়াবে ভারত।

সারাবাংলা/এমআরপি

** পুলওয়ামা হামলা, দুই অধিনায়কের ভাবনা

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন