বিজ্ঞাপন

মেসির ৫০তম হ্যাটট্রিকের দিনে বার্সার জয়

February 24, 2019 | 10:05 am

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

লা লিগায় চলতি মৌসুমে নিজেদের ২৫তম ম্যাচে সেভিয়ার বিপক্ষে মাঠে নেমে ৪-২ গোলের জয় তুলে নিয়েছে বার্সেলোনা। দলের জয়ের দিনে রোমাঞ্চ ছড়িয়ে হ্যাটট্রিক তুলে নিয়েছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি।

শনিবার রাতে (২৩ ফেব্রুয়ারি) সেভিয়ার মাঠে খেলতে নেমে আক্রমণ-পাল্টা আক্রমণে দু’বার পিছিয়ে পড়েছিল বার্সা। ম্যাচের ২২ মিনিটে প্রথম গোলে এগিয়ে যায় সেভিয়া। বার্সার জালে গোলটি করেন জেসুস নাভাস।

তবে চার মিনিটের ব্যবধানে দুর্দান্ত এক ভলিতে দলকে সমতায় ফেরান মেসি। বাঁ দিক থেকে রাকিতিচের ক্রস থেকে ডি-বক্সে ফাঁকায় বল পেয়ে দুর্দান্ত এক শটে বল জালে জড়ান তিনি। আর এই গোলে নতুন এক রেকর্ড গড়লেন আর্জেন্টাইন স্ট্রাইকার।

বিজ্ঞাপন

সেভিয়ার বিপক্ষে এ নিয়ে ২৬টি গোল পেলেন মেসি। লা লিগায় কোনো দলের বিপক্ষে এটি সর্বোচ্চ গোলের রেকর্ড। এর আগে ২৫ গোল করে যৌথভাবে এই রেকর্ডের মালিক ছিলেন মেসি ও জুভেন্টাসে পাড়ি জমানো পর্তুগিজ ফরোয়ার্ড ক্রিস্টিয়ানো রোনালদো।

এরপর ম্যাচের ৪২তম মিনিটে আবারো এগিয়ে যায় স্বাগতিকরা। বার্সার জালে বল জড়ান গাব্রিয়েল মের্কাদো। তাতেই ২-১ গোলে পিছিয়ে পড়ে বিরতিতে যায় বার্সা।

তবে বিরতি থেকে ফিরে ম্যাচে ফিরতে লড়াই চালায় আর্নেস্তো ভালভারদের শিষ্যরা। তবে বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধের ৬৭তম মিনিটে আবারো সমতায় ফেরে কাতালানরা। সেভিয়া গোলরক্ষকের ভুলে বল পেয়ে যায় বার্সা। সেখান থেকে সতীর্থের বাড়ানো বল পেয়ে মেসিকে পাস দেন উসমান দেম্বেলে। তাতেই ডি-বক্সে ঢুকে বাঁকানো শটে গল করেন মেসি।

বিজ্ঞাপন

এরপর মেসি ছুঁয়ে ফেলেন দারুণ এক মাইলফলক। ম্যাচের ৮৫তম মিনিটে গোল করে ছুঁয়ে ফেলেন ৫০তম হ্যাটট্রিকের মাইলফলক। এ নিয়ে চলতি লিগে ২৫ গোল করেন সর্বোচ্চ গোলদাতা হিসেবে আছেন মেসি। আর চলতি মৌসুমেসব প্রতিযোগিতা মিলিয়ে এ নিয়ে ৩৩টি গোল করেছেন এই আর্জেন্টাইন।

এরপর যোগ করা সময়ে গোল করে জয় নিশ্চিত করেন বার্সার উরুগুইয়ান স্ট্রাইকার লুইস সুয়ারেজ (৪-২)। তাতে চার ম্যাচ পর চলতি লিগে গোলের দেখা পেলেন এই স্ট্রাইকার।

এ নিয়ে ২৫ ম্যাচে ১৭ জয় ও ৫টি ড্রয়ে ৫৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। এক ম্যাচ কম খেলে দুইয়ে থাকা অ্যাথলেটিকো মাদ্রিদের পয়েন্ট ৪৭। তিনে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৪৫। আর ৩৭ পয়েন্ট নিয়ে সেভিয়া আছে পঞ্চম স্থানে।

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন