বিজ্ঞাপন

রোনালদোর চেয়ে কতোটা পিছিয়ে মেসি?

February 24, 2019 | 12:50 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

সেভিয়ার বিপক্ষে শনিবারের (২৩ ফেব্রুয়ারি) ম্যাচে দুর্দান্ত হ্যাটট্রিকে বার্সেলোনাকে জেতালেন লিওনেল মেসি। যেটি তার ক্যারিয়ারের ৫০তম হ্যাটট্রিক। তবে হ্যাটট্রিকের হাফ সেঞ্চুরিতে মেসিই প্রথম নয়। আর্জেন্টাইন এই জাদুকরের আগেই ক্যারিয়ারের হ্যাটট্রিক হাফ সেঞ্চুরির দেখা পেয়েছিলেন পর্তুগিজ সেনসেশন ক্রিস্টিয়ানো রোনালদো।

জুভেন্টাসের পর্তুগিজ ফরোয়ার্ড রোনালদোর ক্যারিয়ারে হ্যাটট্রিক আছে ৫১টি। যেখানে দেশের হয়ে ৬টি হ্যাটট্রিক করেন তিনি। আর একটি পান ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সিতে। এছাড়া বাকি ৪৪টি করেন স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে। তবে বর্তমান ক্লাব জুভেন্টাসের জার্সিতে এখনো হ্যাটট্রিক পাওয়া হয়নি তার।

এদিক থেকে রোনালদোর চেয়ে কিছুটা পিছিয়ে আছেন মেসি। দেশের জার্সিতে ৫টি হ্যাটট্রিক আছে আর্জেন্টাইন স্ট্রাইকারের। বাকি ৪৫টি করেন ক্লাব বার্সেলোনার হয়ে।

বিজ্ঞাপন

লা লিগায় মেসির হ্যাটট্রিক সংখ্যা ৩২টি। যেখানে রোনালদো নামের পাশে আছে ৩৪টি হ্যাটট্রিক। তবে এদিক থেকে রোনালদোর চেয়ে কিছুটা পিছিয়ে থাকলেও মেসির সামনে দারুণ সুযোগ আছে সিআর সেভেনকে টপকে যাওয়ার। পর্তুগিজ তারকা স্পেন ছেড়ে এখন আছেন ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে। তাই স্পেনের শীর্ষ লিগে রোনালদোর এই রেকর্ড ছাড়িয়ে যেতে পারবেন মেসি।
তবে একদিক থেকে রোনালদোর চেয়ে এগিয়ে আছেন বার্সার নাম্বার টেন।

শনিবারের ম্যাচে সেভিয়ার জালে তিনবার বল জড়িয়েছেন মেসি। তাতে রোনালদোকে ছাড়িয়ে গেছেন তিনি। সেভিয়ার বিপক্ষে এ নিয়ে ২৬টি গোল পেলেন মেসি। লা লিগায় কোনো দলের বিপক্ষে এটি সর্বোচ্চ গোলের রেকর্ড। এর আগে ২৫ গোল করে যৌথভাবে এই রেকর্ডের মালিক ছিলেন মেসি ও জুভেন্টাসে পাড়ি জমানো পর্তুগিজ ফরোয়ার্ড ক্রিস্টিয়ানো রোনালদো।

এ নিয়ে চলতি লিগে ২৫ গোল করে সর্বোচ্চ গোলদাতা হিসেবে আছেন মেসি। আর চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে  ৩৩টি গোল করেছেন এই আর্জেন্টাইন।

বিজ্ঞাপন

অন্যদিকে, চলতি লিগে জুভেন্টাসের জার্সিতে ২৪ ম্যাচে ১৯টি গোল আছে রোনালদোর। আর সব প্রতিযোগিতা মিলিয়ে এই মৌসুমে ৩৩ ম্যাচে ২১ গোল আছে তার।

এ নিয়ে ক্যারিয়ারে ৬৫০টি গোল করলেন মেসি। যেখানে ক্লাব বার্সেলোনার হয়ে ৫৮৫টি ও জাতীয় দল আর্জেন্টিনার হয়ে ৬৫টি গোল আছে তার।

অন্যদিকে, রোনালদো তার ক্যারিয়ারে সবমিলিয়ে করেন ৬৭৯টি গোল। যেখানে ক্লাব ক্যারিয়ারে সবমিলিয়ে ৫৯৪টি ও জাতীয় দলের হয়ে ৮৫টি গোল করেন।

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন