বিজ্ঞাপন

ঘনঘন বিদেশিদের সঙ্গে দেখা করা ঐক্যফ্রন্টের রাজনৈতিক দেউলিয়াত্ব

February 26, 2019 | 5:51 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: বিদেশিদের কাছে নয় জনগণের কাছেই ঐক্যফ্রন্টের ধরণা দেওয়া উচিত বলে মনে করেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, দেশের জনগণই হচ্ছে ক্ষমতার মালিক, অন্য কেউ নয়। বিএনপি ও ঐক্যফ্রন্ট ঘনঘন বিদেশিদের সাথে দেখা করার মাধ্যমে তাদের রাজনৈতিক দেউলিয়াত্বই প্রকাশ পায়।’

মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ‘বাংলাদেশ ক্লাইমেট চেঞ্জ জার্নালিস্ট ফোরামে’র সাথে ‘জলবায়ু ঝুঁকি মোকাবিলায় গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। ফোরামের সভাপতি কাওসার রহমান, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন, যুগ্মসম্পাদক মাসউদুল হকসহ সদস্যরা মতবিনিময়ে অংশ নেন।

জাতীয় ঐক্যফ্রন্ট প্রতিনিধি দল সোমবার কূটনীতিকদের সাথে দেখা করার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘তারা দেশে কোনো কিছু হলেই বিদেশিদের কাছে ধরণা দেন। এতে যে শুধু তাদের দলকে অপমানিত করা হয়, তা নয়, দেশকেও অপমানিত করা হয়। আমি মনে করি তাদের ধরণা দেয়া উচিত জনগণের কাছে, বিদেশিদের কাছে নয়। কারণ, রাষ্ট্রের মালিক হচ্ছে জনগণ। তাদের দল যদি জনগণের জন্য হয়, তারা ধরণা দেবে জনগণের কাছে, বিদেশিদের কাছে কেন?’ প্রশ্ন করেন ড. হাছান মাহমুদ।

বিজ্ঞাপন

ঐক্যফ্রন্টের গণশুনানির বিষয়ে সাংবাদিকদের অপর প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘গণশুনানির সময় নেতৃবৃন্দের নিদ্রারত ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা গেছে ‘গণঘুম’ হিসেবে। জনগণের চোখে ধুলো দেবার জন্য গণশুনানির নাটক মঞ্চায়ন করা হয়েছে বলেই প্রতিভাত হয়। গণশুনানির কোনো আবেদন তারা জনগণের কাছে তৈরি করতে পারেনি। উপরন্তু তাদের দলের একজন নেতা বলেছেন, গণশুনানির পাশাপাশি তাদের নেতাদের শুনানি করা প্রয়োজন, কার কী ভূমিকা ছিল তা জানতে। এ বিষয়ে আমি একমত।

সারাবাংলা/এএইচএইচ/জেএএম

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন