বিজ্ঞাপন

আকাশযুদ্ধে ভূপাতিত পাকিস্তানের বিমান, দাবি ভারতের

February 27, 2019 | 7:31 pm

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

বিজ্ঞাপন

পাকিস্তানের এফ-১৬ জঙ্গি বিমান গুলি করে ভূপাতিত করার দাবি করেছে ভারত সরকার। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে বুধবার (২৭ ফেব্রুয়ারি)  এই দাবি জানানো হয়েছে। খবর ইন্ডিয়া টাইমসের।

তবে এই ঘটনার পর্যাপ্ত প্রমাণ এখনো ভারতের পক্ষ থেকে দেখানো হয়নি। পাকিস্তানও তাদের কোন যুদ্ধবিমান ভূপাতিত হওয়ার কথা স্বীকার করে নেয়নি।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রাভেশ কুমার বলেন, ভারতীয় বিমান বাহিনীর হামলার পরিপ্রেক্ষিতে পাল্টা হামলা চালিয়েছে পাকিস্তান। আকাশযুদ্ধে ভারতের মিগ-২১ বিমান গুলি করে ভূপাতিত করেছে পাকিস্তানের এফ-১৬ জঙ্গি বিমানকে। পাকিস্তানের বিমানটি সেদেশের সীমানায় পড়েছে।

বিজ্ঞাপন

আরও পড়ুন: যুদ্ধ হবে কি না, জানা যাবে ৭২ ঘণ্টার মধ্যে : পাকিস্তান

এসময় ভারতের বিমান বিধ্বস্ত হওয়ার খবর স্বীকার করেন রাভেশ। তিনি বলেন, দুর্ভাগ্যজনকভাবে আমাদের ১টি বিমানও বিধ্বস্ত হয়েছে। পাইলট নিখোঁজ আছেন। পাকিস্তান পাইলটকে বন্দি করেছে বলে যে দাবি করেছে আমরা তা খতিয়ে দেখছি।

এর আগে, বুধবার (২৭ ফেব্রুয়ারি) দুটি ভারতীয় বিমান গুলি করে ভূপাতিত করেছে বলে দাবি করে পাকিস্তান। তারা জানায় গ্রেফতার করা হয়েছে এক পাইলটকে। ভারতে পক্ষে বিমান ভূপাতিত হওয়ার কথা স্বীকার করা হলেও তা কারিগরি ত্রুটির কারণে বিমান বিধ্বস্ত হয়েছে বলে জানানো হয়। এই ঘটনায় দুই পাইলট ও এক বেসামরিক নাগরিক নিহত হয়েছেন বলে বিভিন্ন গণামাধ্যমে খবর প্রকাশিত হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএইচ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন