বিজ্ঞাপন

ভারতীয় বিমান বাহিনীর হেলিকপ্টার বিধ্বস্ত, ৭ জনের মৃত্যু

February 27, 2019 | 8:08 pm

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

বিজ্ঞাপন

সংঘাতপূর্ণ জম্মু ও কাশ্মীরে ভারতীয় বিমান বাহিনীর হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ৬ অফিসারের মৃত্যু হয়েছে। প্রাণ গেছে আরও এক বেসামরিক লোকের।

বুধবার (২৭ ফেব্রুয়ারি) ভারত নিয়ন্ত্রিত রাজ্যটির বুদাগ্রামে এই দুর্ঘটনা ঘটে। খবর এনডিটিভির।

গণমাধ্যমে প্রকাশিত ভিডিওচিত্রে দেখা যায়, খোলা মাঠে বিধ্বস্ত এমআই-১৭ হেলিকপ্টারের ধোঁয়া উড়ছে। গ্রামবাসী আশপাশে দাঁড়িয়ে তা দেখছে।

বিজ্ঞাপন

ভারতীয় বিমান বাহিনীর কর্মকর্তারা জানিয়েছেন, হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়ে দুই ভাগ হয়ে যায় এবং সঙ্গে সঙ্গে আগুনের সূত্রপাত হয়।

ভারত-পাকিস্তান সীমান্ত লাইন অব কন্ট্রোলে দুদেশের সেনা সদস্যদের তীব্র গোলাগুলির মধ্যে এই ঘটনা ঘটলো। সেখানে এখন যুদ্ধাবস্থা বিরাজ করছে। বুধবার (২৭ ফেব্রুয়ারি) দুটি ভারতীয় বিমান গুলি করে ভূপাতিত করেছে বলে দাবি করে পাকিস্তান। তারা জানায় গ্রেফতার করা হয়েছে এক পাইলটকে। ভারতে পক্ষে বিমান ভূপাতিত হওয়ার কথা স্বীকার করা হলেও তা কারিগরি ত্রুটির কারণে বিমান বিধ্বস্ত হয়েছে বলে জানানো হয়। এই ঘটনায় দুই পাইলট ও এক বেসামরিক নাগরিক নিহত হয়েছেন।

আরও পড়ুন: আকাশযুদ্ধে ভূপাতিত পাকিস্তানের বিমান, দাবি ভারতের

এদিকে, পাকিস্তানের এফ-১৬ জঙ্গি বিমান গুলি করে ভূপাতিত করার দাবি করছে ভারত সরকার। তবে এই ঘটনার পর্যাপ্ত প্রমাণ এখনো দেশটির পক্ষ থেকে দেখানো হয়নি। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রাভেশ কুমার বলেন, ভূপাতিত পাকিস্তানের বিমানটি দেশটির সীমানায় পড়েছে।

বিজ্ঞাপন

এদিকে, পাকিস্তানের সীমান্ত সংলগ্ন, অমৃতসার, জম্মু, শ্রীনগর বিমানবন্দর সাময়িকভাবে বন্ধ ঘোষণা করেছে ভারত।

সারাবাংলা/এনএইচ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন