বিজ্ঞাপন

সিরাজগঞ্জে ঝড়ে ক্ষয়ক্ষতি, বজ্রপাতে কলেজ ছাত্রসহ নিহত ২

February 27, 2019 | 9:14 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

সিরাজগঞ্জ‍: সিরাজগঞ্জে ঝড়ো হাওয়া ও শিলাবৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। জেলার বিভিন্ন স্থানে ঝড়ে প্রায় ৩ হাজারের বেশি কাচা ঘরবাড়ি, গাছপালা ও বিদ্যুতের খুটি ভেঙে পড়েছে। জেলা ও উপজেলা শহরসহ বিভিন্নস্থানে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

বজ্রপাতে সদর উপজেলার বাহুকায় নাঈম হোসেন (১৮) নামের এক কলেজ ছাত্র ও একই উপজেলার সয়বাদাদে ঝড়ে গাছের ডাল ভেঙে সুফিয়া খাতুন (৫২) নামে এক নারী নিহত হয়েছেন।

বুধবার (২৭ ফেব্রুয়ারি) দুপুর থেকে বিকেল পর্যন্ত সিরাজগঞ্জ জেলার ওপর দিয়ে বয়ে যাওয়া ঝড়ে এই ক্ষয়ক্ষতির ঘটনা ঘটে। তবে সবচেয়ে বেশি ক্ষয়ক্ষতি হয়েছে সদর উপজেলাসহ কামারখন্দ উপজেলার ভদ্রঘাট ইউনিয়নের বিভিন্ন গ্রামে।

বিজ্ঞাপন

নিহত নাঈম রতনকান্দি ইউনিয়নের বাহুকা গ্রামের সানোয়ার হোসেনের ছেলে ও স্থানীয় বাগবাটি ডিগ্রি কলেজের প্রথম বর্ষের ছাত্র ও নিহত সুফিয়া খাতুন সয়দাবাদ ইউনিয়নের সারটিয়া এলাকার আব্দুর রাজ্জাকের স্ত্রী।

নিহত নাঈমের মামাতো ভাই রফিকুল ইসলাম এতথ্য নিশ্চিত করে জানান, বুধবার বিকেলে রতনকান্দি ইউনিয়লে বাহুকা গ্রামের একটি ধান ক্ষেত পরিচর্যা করছিলেন নাঈমসহ তিনজন। এ সময় বজ্রপাতে ঘটনাস্থলে নাঈম নিহত হয়। এতে গুরুতর আহত হয় তার তিন সহযোগী। স্থানীয়রা আহতদের উদ্ধার করে সিরাজগঞ্জ আড়াই শয্যা বঙ্গমাতা ফজিলাতুনেচ্ছা মুজিব হাসপাতালে ভর্তি করে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ শহীদ আলম জানায়, বঙ্গবন্ধু ইকোপার্ক এলাকায় বেশ কয়েকজন নারী প্রতিদিনই শুকনো পাতা কুড়াতে যান। বুধবার সকাল থেকেই তারা সেখানে পাতা কুড়াচ্ছিলেন। দুপুরের দিকে প্রচ- ঝড় শুরু হলে নিরাপদ স্থানে দৌড়ে যাওয়ার চেষ্টা করেন তারা। এসময় একটি গাছের ডাল ভেঙে সুফিয়ার মাথার ওপর পড়ে। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান। পুলিশ যাওয়ার আগেই স্বজনরা ওই নারীর মরদেহ নিয়ে গেছে।

বিজ্ঞাপন

সিরাজগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার সরকার মোহাম্মদ রায়হান জানান, ক্ষতিগ্রস্ত সয়দাবাদ ইউনিয়নের কয়েকটি গ্রাম পরিদর্শন করা হয়েছে। ক্ষতিগ্রস্তদের তালিকা করে তাদের আর্থিক সহযোগিতা করা হবে।

সারাবাংলা/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন