বিজ্ঞাপন

বৃষ্টির সকালে ভোটকেন্দ্রে নেই প্রত্যাশিত ভোটার

February 28, 2019 | 9:53 am

।। স্টার করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: শুরুতেই বৃষ্টির মুখে পড়েছে ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন। বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে এই নির্বাচনের ভোটগ্রহণ আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। তবে বৃষ্টির কারণে শুরুতে রাজধানীর বেশিরভাগ ভোটকেন্দ্রই ছিল ভোটার শুন্য।

রাজধানীর উত্তর ও দক্ষিণ সিটির বেশ কয়েকটি ভোটকেন্দ্র ঘুরে এই চিত্র দেখা গেছে।

                                       আরও পড়ুন: ঢাকার দুই সিটিতে ভোটগ্রহণ শুরু

বিজ্ঞাপন

তবে যেসব এলাকায় কিছুক্ষণ পরে বৃষ্টি কমতে শুরু করেছে সেসব এলাকায় ভোটাররাও আসতে শুরু করেছেন। এখন পর্যন্ত খুব বেশি ভোটারের ভিড় কোথাও দেখা যায়নি।

এর মধ্যে সকাল ৯টার কিছু পরে ঢাকা উত্তরের মেয়র প্রার্থী আতিকুল হক আজিমপুরের একটি কেন্দ্রে ভোট দিতে যান। নিজের ভোট দিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি। রাজধানীর ভোটারদের ভোট দেওয়ার আহ্বান জানান তিনি।

বিজ্ঞাপন

রাজধানীর মিরপুর, বনানীসহ বিভিন্ন এলাকা ঘুরে আমাদের প্রতিনিধিরা জানিয়েছেন, প্রায় প্রতিটি কেন্দ্রেই সকাল সাড়ে ৯টা পর্যন্ত ভোটারদের উপস্থিতি কম রয়েছে। আর এজন্য বৃষ্টিকেই দুষছেন সবাই। বেশকিছু কেন্দ্রে বৃষ্টির মধ্যেও ছাতা মাথায় লাইনে দাঁড়িয়ে ভোট দিচ্ছেন অনেকে।

তবে সংশ্লিষ্টরা আশা করছেন, বৃষ্টি কমে গেলে ভোটার উপস্থিতি বাড়বে।

ডিএনসিসি ও ডিএসসিসি নির্বাচনে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে মোট প্রার্থী সংখ্যা ৩৮২ জন। এর মধ্যে মেয়র পদে ৫ জন। দুই সিটিতে ৩৬টি সাধারণ ওয়ার্ডের কাউন্সিল পদে মোট প্রার্থীর সংখ্যা ৩১০ জন। উত্তর দক্ষিণ সিটিতে ৬টি করে ১২টি সংরক্ষিত ওয়ার্ডের নারী কাউন্সিল পদে প্রার্থীর সংখ্যা ৬৯ জন।

বিজ্ঞাপন

এর মধ্যে ডিএনসিসির ১৮টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী ১১৬ জন, সমসংখ্যক ওয়ার্ডে ডিএসসিসিতে সাধারণ কাউন্সিলর প্রার্থী ১২৫ জন। অন্যদিকে ডিএনসিসি‘র ৬ সংরক্ষিত ওয়ার্ডে নারী কাউন্সিলর প্রার্থী ৪৫ জন এবং ডিএসসিসিতে ২৪ জন।

এই নির্বাচনে মেয়র পদে দলীয় প্রতীকে নির্বাচন হলেও কাউন্সিলর পদে স্বতন্ত্র প্রতীকে নির্বাচন হচ্ছে। ইতোমধ্যে ঢাকা উত্তরের ৯ নম্বর ওয়ার্ডে একজন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ডিএনসিসি উপ-নির্বাচনে মেয়র পদে ৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন এরা হলেন- নৌকা প্রতীকে আওয়ামী লীগের আতিকুল ইসলাম, লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টি থেকে শাফিন আহমেদ, বাঘ প্রতীক নিয়ে প্রগতিশীল গণতান্ত্রিক দল (পিডিপি) থেকে শাহিন খান, আম প্রতীকে ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) আনিসুর রহমান দেওয়ান ও স্বতন্ত্র প্রার্থী নর্থ সাউথ প্রপার্টিজ লিমিটেডের চেয়ারম্যান মো. আব্দুর রহিমের প্রতীক টেবিল ঘড়ি।

সারাবাংলা/এমএমএইচ/এসএমএন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন