বিজ্ঞাপন

উড়ন্ত বাংলাদেশের সামনে এবার বিধ্বস্ত মায়ানমার

February 28, 2019 | 8:22 pm

।। স্পোর্টস করেসপন্ডেন্ট।।
ঢাকাঃ এএফসি কাপের বয়সভিত্তিক টুর্নামেন্টের মূলপর্বে ওঠার অভিজ্ঞতা এর আগেই হয়েছে বাংলাদেশের মেয়েদের। এএফসির অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপেও হয়তো সেই ধারাবাহিকতা বজায় রাখতে পারবে মারিয়া-তহুরারা। প্রথম ম্যাচে দুরন্ত জয়ে উড়তে থাকা লাল-সবুজ জার্সিধারীদের জন্য এখন দ্বিতীয় চ্যালেঞ্জ মায়ানমার।

বিজ্ঞাপন

ফিলিপাইনকে রীতিমত গোলবন্যায় ভাসিয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে থাকা মারিয়া-তহুরারা জয়ের আশায় আছে নিজেদের দ্বিতীয় ম্যাচে বিধ্বস্ত স্বাগতিকদের সঙ্গে।

বিধ্বস্ত বলার কারণ আছে, মায়ানমার ৫-০ গোল ব্যবধানে হেরেছে চায়নার সঙ্গে। হারের স্বাদ নিয়েই স্বাগতিকরা মাঠে নামবে জয়ে উড়তে থাকা বাংলাদেশের সঙ্গে।

তবে, আগের ম্যাচের ফল নিয়ে বসে থাকতে চায় না লাল-সবুজের কোচ গোলাম রব্বানী ছোটন। নজর দ্বিতীয় ম্যাচেও পূর্ণ পয়েন্ট, মায়ানমার স্বাগতিক ও শক্তিশালী দল। এই ম্যাচটা মূল পর্বে পা রাখতে অনেক বড় চ্যালেঞ্জ। সেই চ্যালেঞ্জ নিয়ে আমরা তিন পয়েন্ট নিশ্চিত করতে চাই।

বিজ্ঞাপন

বাংলাদেশের

চলতি বছরের সেপ্টেম্বরে থাইল্যান্ডে মূলপর্বের টিকিট নিশ্চিত করতে নিজেদের উজাড় করে খেলবেন বলে জানালেন দলের সহ-অধিনায়ক আঁখি খাতুন, ‘আমরা আরও ভালো খেলতে চাই। ম্যাচটা জেতার চেষ্টা করবো। আমাদের একটাই টার্গেট মূলপর্ব।’

ফিলিপাইনকে উড়িয়ে দেয়ার ম্যাচে হ্যাটট্রিক করা তহুরা খাতুনের চোখেও সেরাটা দেয়ার আকাঙ্খা, আমরা সর্বাত্মক চেষ্টা করবো মায়ানমারের সঙ্গে জিততে। তারা শক্তিশালী দল। তবে, আমরাই চাই আমাদের জয়ের রথ ঠিক পথেই যাতে থাকে।’

বিজ্ঞাপন

বাংলাদেশ দল:
মাহমুদা আক্তার, রুপ্না চাকমা, ইয়াসমিন আক্তার, আখি খাতুন, নাজমা, আনাই মুঘিনি, নিলুফা ইয়াসমিন নীলা, ঋতু পর্ণা চাকমা, মারিয়া মান্ডা, মনিকা চাকমা, মনি আক্তার, লাবণী আক্তার, সোহাগী কিসকু, লামনী, সুলতানা, অনুচিং মুঘিনি, জাহান, রেহানা আক্তার, শাহিদা আক্তার রিপা, শামসুননাহার, তহুরা খাতুন, শামসুন্নাহার ও রোজিনা আক্তার।

বাংলাদেশের ম্যাচগুলো:
১ মার্চ: বাংলাদেশ বনাম মায়ানমার
৩ মার্চ: বাংলাদেশ বনাম চীন

মায়ানমারের মানডালার থিরি স্টেডিয়ামে ম্যাচগুলো অনুষ্ঠিত হচ্ছে। খেলা দেখাচ্ছে এমআর টিভিতে -মিয়ানমার রেডিও ও টেলিভিশনে। ফেসবুক লাইভ দেখাবে মাই স্পোর্টস।

আরও পড়ুন

বিজ্ঞাপন

ফিলিপাইনকে ১০ গোলে উড়িয়ে দিল বাংলাদেশ

সারাবাংলা/জেএইচ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন