বিজ্ঞাপন

বাগেরহাটে সেতুর স্থান পরিদর্শনে কুয়েত প্রতিনিধি দল

March 1, 2019 | 5:21 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

বাগেরহাট: বাগেরহাটের মোড়েলগঞ্জের পানগুছি নদীতে সেতু নির্মাণের প্রস্তাবিত স্থান পরিদর্শন করেছেন কুয়েতের রাষ্ট্রীয় সংস্থা কুয়েত ফান্ড ফর আরব ইকোনোমিক ডেভেলপমেন্টের (কেইএইডি) চার সদস্যের একটি প্রতিনিধি দল।

শুক্রবার (১ মার্চ) দুপুরে মোড়েলগঞ্জ ছোলমবাড়িয়া বাসস্ট্যান্ড সংলগ্ন নদীতে সেতু নির্মাণের জন্য অর্থায়নকারী সংস্থার প্রতিনিধি দল, অর্থনৈতিক সম্পর্ক বিভাগ ও সড়ক জনপথ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা পরিদর্শন করেন।

প্রতিনিধি দলে ছিলেন, মো. আল হাদীদী, সিনিয়র প্রকৌশল উপদেষ্টা হাসান মুদাল্লাল, মাহমুদ আলী আল এরিয়ানী ও সহকারী আইন উপদেষ্ঠা তাহের আল খাতীব।

বিজ্ঞাপন

এ সময় মোরেলগঞ্জ-শরণখোলা আসনের সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেন ,বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সহকারি প্রধান এসএম হাসান, বাগেরহাট সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আনিসুজ্জামান মাসুদ, মোরেলগঞ্জ পৌরসভা মেয়র এসএম মনিরুল হক তালুকদার উপস্থিত ছিলেন।

পরিদর্শন শেষে এসএম হাসান বলেন, পানগুছি নদীতে ১৪শ’ মিটার দীর্ঘ সেতু নির্মাণ করতে কুয়েত সরকারের সাথে সমঝোত চুক্তি সম্পন্ন হয়েছে। সবকিছু ঠিকঠাক খাকলে কুয়েত সরকার ৩৭০ কোটি টাকা সেতুটি নির্মাণে বিনিয়োগ করবে।

প্রসঙ্গত, ২০১৭ সালের ২৮ মার্চ এ নদীতে যাত্রীবাহী ট্রলার ডুবে মোরেলগঞ্জ, শরণখোলা ও ইন্দুরকানি উপজেলার ১৯ জনের প্রাণহানি ঘটে। ওই ঘটনার পর থেকে পানগুছি নদীতে সেতু নির্মাণের জন্য জোর দাবি জানান এলাকাবাসী।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএইচ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন